বাংলাদেশের বিপক্ষে ভারতের শক্তিশালী দল ঘোষণা

খেলাধুলা ডেস্ক :

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ সিরিজে পাকিস্তানকে ধবলধোলাই করেছে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে নাজমুল হোসেন শান্তর দলের এমন অভাবনীয় সাফল্যের পর সতর্ক অবস্থানে ভারত।

- Advertisement -

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য সর্বশক্তির দলই ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

- Advertisement -google news follower

গতকাল রোববার (৮ সেপ্টেম্বর) দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির জন্য ১৬ সদস্যর স্কোয়াড ঘোষণা করে বিসিসিআই।
যে দলে দীর্ঘদিন পর ফিরেছেন রিশাভ পন্ত। এছাড়া দলকে যথারীতি নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

২০২২ সালের ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনায় মারাত্মক আহত হওয়ার পর এই প্রথম টেস্ট দলে জায়গা পেয়েছেন পন্ত।

- Advertisement -islamibank

আইপিএলে দুর্দান্ত প্রত্যাবর্তনের পর ভারতের টি২০ বিশ্বকাপ দলে ফেরেন এই কিপার ব্যাটার। এরপর জাতীয় দলের হয়ে ওয়ানডে সিরিজও খেলেছেন তিনি।

টেস্ট দলে ফিরেছেন কেএল রাহুলও। তার সঙ্গে আছেন ইংল্যান্ডে অভিষেকে নজরকাড়া সরফরাজ খান। অভিজ্ঞ বিরাট কোহলিকেও এবার বিশ্রামে রাখেনি বিসিসিআই।

চার স্পিনার হিসেবে আছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন এবং কুলদীপ যাদব। চার পেসার হিসেবে জসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজের সঙ্গে আছেন বাংলার পেসার আকাশ দীপ এবং প্রথমবার ডাক পেয়েছেন যশ দয়াল।

সবশেষ টেস্ট সিরিজের ভারত দল থেকে বাদ পড়েছেন দেবদূত পাড়িক্কাল, রজত পতিদর এবং কেএস ভারত।

চেন্নাইতে বাংলাদেশ-ভারত প্রথম টেস্ট শুরু হবে ১৯ সেপ্টেম্বর। দ্বিতীয় টেস্ট কানপুরে শুরু ২৭ সেপ্টেম্বর। এরপর ৬ থেকে ১২ অক্টোবর হবে তিন ম্যাচের টি২০ সিরিজ।

প্রথম টেস্টের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সোয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, সরফরাজ খান, রিশাভ পন্ত (উইকেটকিপার), ধ্রুভ জুরেল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ, জসপ্রীত বুমরাহ, যশ দয়াল।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM