ভারত-পাকিস্তানসহ ৩ দেশে শক্তিশালী ভূমিকম্প

প্রতিবেশী ডেস্ক :

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো ভারত, পাকিস্তান ও আফগানিস্তান। বুধবার সকালে ৫ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। তবে এতে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

- Advertisement -

ভারতীয় সংবাদমাধ্যম উইওন এর এর খবরে বলা হয়, সকালে আফগানিস্তান ও পাকিস্তানের পেশোয়ার, ইসলামাবাদ এবং লাহোরে ভূমিকম্প অনুভূত হয়েছে।

- Advertisement -google news follower

এছাড়া, ভারতের রাজধানী দিল্লি, উত্তর প্রদেশ, হরিয়ানা, পাঞ্জাব এবং জম্মু ও কাশ্মীরের কাছাকাছি অঞ্চলেও এ কম্পন অনুভূত হয়।

জার্মান রিসার্চ সেন্টার ফর জিওসায়েন্সেসের (জিএফজেড) তথ্যমতে এই ভূকম্পনের মাত্রা ছিল ৫ দশমিক ৪।

- Advertisement -islamibank

তবে, ইউএসজিএস জাতীয় ভূমিকম্প তথ্য কেন্দ্র জানিয়েছে, ভূমিকম্পটি ৫ দশমিক ৮ মাত্রার ছিল এবং এর কেন্দ্রস্থল পাকিস্তানের করোর থেকে ৩১ কিলোমিটার পশ্চিমে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, ভূমিকম্পটি ১০ কিলোমিটার গভীরে ছিল। এতে পাকিস্তানের পাঞ্জাব এবং খাইবার পাখতুনখোয়ার অনেক শহর কেঁপে ওঠে।

এছাড়া লাহোর, ফয়সালাবাদ, ঝাং, শিয়ালকোট, চিনিওট, টোবা টেক সিং, গুজরাট, গুজরানওয়ালা, লালমুসা, সাংলা হিল, পেশোয়ার, মারদান, সোয়াত এবং অ্যাবোটাবাদেও শক্তিশালী কম্পন অনুভূত হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM