গাজায় স্কুলে হামলা: জাতিসংঘের ৬ কর্মীসহ নিহত ১৮

ভিনদেশ ডেস্ক :

ফিলিস্তিনের অবরুদ্ধ ভূখণ্ড গাজাতে একের পর এক ভয়াবহ ও নৃশংস হামলা চালিয়ে যাচ্ছে দখলদার দেশ ইসরায়েল

- Advertisement -

হামলা থেকে রেহাই পাচ্ছে না শিক্ষা-প্রতিষ্ঠানগুলোও। উপত্যকাটির একটি স্কুলে আশ্রয় নেয়া বাস্তুচ্যুতদের ওপর আবারও বর্বর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

- Advertisement -google news follower

হামলায় কমপক্ষে ১৮ জন নিহত হয়েছেন, যাদের মধ্যে ৬ জন জাতিসংঘের কর্মী। এছাড়া নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। ইসরায়েলি হামলায় আহত হয়েছেন আরও ২০ জন।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে ইসরায়েলের সামরিক বাহিনী মধ্য গাজায় জাতিসংঘ-পরিচালিত আল-জাউনি স্কুলে বড় ধরনের বোমা হামলা চালায়। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

- Advertisement -islamibank

আল জাজিরা বলছে, স্কুলটি জাতিসংঘ পরিচালিত আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছিল। ইসরায়েলি হামলায় সেখানে বিশালকার গর্তের সৃষ্টি হয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, হামলায় ‘নারী ও শিশুদের ছিন্ন-ভিন্ন করা হয়েছে’।

প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে ছয়জন ইউএনআরডব্লিউএ কর্মী। তাদের মধ্যে আশ্রয়কেন্দ্রের ব্যবস্থাপকও রয়েছেন। ইসরায়েলের আগ্রাসনের কারনে জীবন রক্ষায় বাস্তুচ্যুত ফিলিস্তিনি শরণার্থী পরিবারগুলো স্কুলটিতে আশ্রয় নিয়েছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আশ্রয়কেন্দ্রটিতে এমন সময়ে ইসরায়েলি আঘাত হানে যখন ফিলিস্তিনি মানুষেরা খাবারের জন্য অপেক্ষা করছিল।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM