পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে ইরানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

জাতীয় ডেস্ক :

পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মনসুর চাভোশী।

- Advertisement -

বুধবার (১১ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়, পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন এবং ইরানের রাষ্ট্রদূত মনসুর চাভোশী কূটনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক সহযোগিতার ওপর জোর দিয়ে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক সম্পর্ক জোরদার নিয়ে আলোচনা করেন।

রাষ্ট্রদূত বিনিয়োগ, অগ্রাধিকারমূলক বাণিজ্য, সাংস্কৃতিক বিনিময়, শহর থেকে শহরে অংশীদারিত্ব, মিডিয়া সহযোগিতা বিষয়ে সমঝোতা স্মারক বা চুক্তি স্বাক্ষর ও পুনর্নবীকরণের প্রস্তাব করে এই সম্পর্ক আরও গভীর করার জন্য ইরানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

- Advertisement -islamibank

উন্নত প্রযুক্তির ওপর মনোযোগ দিয়ে বিশেষ করে স্বাস্থ্যসেবা, পর্যটন, শিক্ষা ও জ্ঞানভিত্তিক শিল্পে সহযোগিতা সম্প্রসারণের গুরুত্বের ওপর জোর দেন তারা।

আন্তর্জাতিক প্ল্যাটফর্মে বাংলাদেশের দীর্ঘকালীন সমর্থনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতের বৈশ্বিক উদ্যোগে অব্যাহত সহযোগিতা নিয়ে আশা প্রকাশ করেন মনসুর চাভোশী।

দুই দেশের যৌথ পরামর্শক সভা এবং তেহরানে যৌথ কমিশনের বৈঠক পুনরায় শুরু করার সম্ভাবনা নিয়েও আলোচনা করেন উপদেষ্টা এবং রাষ্ট্রদূত।

এ সময় তারা বর্তমান চ্যালেঞ্জ মোকাবিলা এবং সহযোগিতার সুযোগ প্রসারিত করার উপায় খোঁজার কথাও উল্লেখ করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM