চট্টগ্রাম জেলার নতুন জেলা প্রশাসক ফরিদা খানমের যোগদান

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ফরিদা খানম। তিনিই এ জেলার প্রথম নারী ডিসি।

- Advertisement -

অর্ন্তবর্তীকালীন সরকারের অধীন জেলা প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেই আজ ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে এ জেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড আরও বেগবান করতে কর্মকর্তা-কর্মচারীদের সাথে পৃথক পৃথক পরিচিতি ও সংক্ষিপ্ত সভা করেন তিনি।

- Advertisement -google news follower

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর দায়িত্ব নেওয়া অন্তর্র্বতী সরকার বিভিন্ন বিভাগ ও দপ্তরের সংস্কার শুরু করেছেন।

এরই অংশ হিসেবে গত ২০ আগস্ট চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলার জেলা প্রশাসককে (ডিসি) প্রত্যহার করে নিয়েছিল।

- Advertisement -islamibank

অবশেষে ২৩ দিন পর নতুন জেলা প্রশাসক পেল চট্টগ্রামসহ অন্যান্য জেলা।

গত ৯ সেপ্টেম্বর সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার স্মারক নং-০৫.০০.০০০০.১৩৯.১৯.০০১.২৪-৪০৬ মূলে উপসচিব হোসনা আফরোজ স্বাক্ষরিত জারীকৃত প্রজ্ঞাপনে উপসচিব ফরিদা খানমকে চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেয়া হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা গছে, নবাগত জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট ফরিদা খানমের জন্মস্থান গোপালগঞ্জে। ফরিদা খানম ২৫তম বিসিএস (প্রশাসন) ২৫তম ব্যাচের একজন কর্মকর্তা।

বিগত ২০০৬ সালে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ে প্রথম যোগদানপূর্বক কর্মজীবন শুরু করেন তিনি।

এর পর রংপুর ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার, নরসিংদী জেলার পলাশ উপজেলা, সদর উপজেলা ও শরীয়তপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন ফরিদা খানম।

এর পর টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ে সিনিয়র সহকারী কমিশনার, ফেনী জেলার দাগনভূঞাঁ উপজেলা ও নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন বিসিএস ২৫তম ব্যাচের এই কর্মকর্তা।

এছাড়া মহিলা বিষয়ক অধিদপ্তরে প্রেষণে উপপরিচালক (ম্যাজিস্ট্রেট), বাংলাদেশ ট্যারিফ কমিশনে উপপ্রধান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরে উপপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন ফরিদা খানম।

চট্টগ্রাম জেলায় জেলা প্রশাসক হিসেবে যোগদানের পূর্বে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে উপসচিব হিসেবে সংযুক্ত ছিলেন পড়ালেখায় তিনি রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM