চবির নতুন উপাচার্য ড. ইয়াহ্ইয়া আখতার

শিক্ষা ডেস্ক :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন বিশ্ববিদ্যালয়টির রাজনীতি বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মুহাম্মদ ইয়াহ্ইয়া আখতার।

- Advertisement -

আগামী সপ্তাহের শুরুতে তাকে এই পদে নিয়োগ দিয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি হতে পারে। তিনি অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব সিডনি থেকে পিএইচ ডি ডিগ্রি অর্জন করেন।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের একটি সূত্র তার নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছেন। সূত্রটি জানিয়েছে, অফিসের সময় শেষ হওয়ায় প্রজ্ঞাপন জারি হয়নি। তবে দ্রুতই প্রজ্ঞাপন হবে।

জানতে চাইলে অধ্যাপক ড. ইয়াহইয়া বলেন, বিষয়টি আমিও শুনেছি। শিক্ষা উপদেষ্টার সঙ্গে আমার কথা হয়েছে। বাকিটা প্রজ্ঞাপন জারি হলে জানা যাবে বলে তিনি মন্তব্য করেন।

- Advertisement -islamibank

এর আগে গত ১২ আগস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ প্রশাসনের পদত্যাগের দাবিতে আন্দোলনে মুখে পদত্যাগ করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের এবং দুই উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে ও অধ্যাপক সেকান্দর চৌধুরী।

এরপর থেকে এক মাস উপাচার্য ও উপ-উপাচার্যহীন আছে বিশ্ববিদ্যালয়টি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM