ভারি বৃষ্টিতে ভয়াবহ বন্যার কবলে মিয়ানমার: নিহত ৩৩

ভিনদেশ ডেস্ক :

এশিয়ায় চলতি বছর সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়ের পর এবার ভয়াবহ বন্যায় প্লাবিত মিয়ানমার

- Advertisement -

বন্যার কবল থেকে বাঁচার জন্য প্রায় আড়াই লাখ মানুষ ঘর বাড়ি ছেড়ে যেতে বাধ্য হয়েছে। দেশটির সেনাবাহিনীর তথ্যমতে এপর্যন্ত মারা গেছে ৩৩ জন।

- Advertisement -google news follower

শনিবার (১৪ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, টাইফুন ইয়াগির পর ভয়াবন বন্যার সম্মুখীন হয়েছে মিয়ানমার। দেশটির রাজধানী নাইপিদোসহ বেশ কিছু অঞ্চল বন্যার পানিতে প্লাবিত।

- Advertisement -islamibank

এর ফলে ২লাখ ৩০ হাজার মানুষ তাদের ঘর বাড়ি ছেড়ে নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছে। তবে পর্যাপ্ত নৌকা না থাকায় বন্যায় আটকে যাওয়া মানুষদের উদ্ধার করতে পারছে না উদ্ধারকর্মীরা ।

প্রতিবেদনে দেশটির সেনাবাহিনী থেকে প্রাপ্ত তথ্যের বরাত দিয়ে উল্লেখ করেছে এই বন্যায় এখন পর্যন্ত ৩৩ জনের মৃত্যু হয়েছে। কিন্তু রেডিও ফ্রি এশিয়ার তথ্যমতে মৃতের সংখ্যা ১৬০।

উল্লেখ্য, জান্তা প্রধান জেনারেল মিন অং হ্লাইং এবং অন্যান্য বার্মিজ কর্মকর্তারা প্রবল বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন এবং উদ্ধার ও ত্রাণ তৎপরতা বাড়ানোর নির্দেশ দিয়েছে বলে জানিয়েছে বিবিসি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM