সাক্ষাতে ভালো লেগেছে বললেন মার্কিন দূতাবাস

পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের সাক্ষাৎ

জাতীয় ডেস্ক :

পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল।

- Advertisement -

প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন দেশটির ট্রেজারি বিভাগের আন্তর্জাতিক অর্থায়ন বিষয়ক ডেপুটি আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যান। প্রতিনিধি দলে ছিলেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিসটেন্ট সেক্রেটারি ডোনাল্ড লু।

- Advertisement -google news follower

আজ রোববার সকাল সাড়ে ৯ টায় দলটি রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পৌঁছায়। এরপর অর্থনৈতিক সম্পর্ক বিভাগ ও ইউএসএআইডির ডেভেলপমেন্ট অবজেক্টিভ গ্র্যান্ট একটি এগ্রিমেন্টের অনুদান সংশোধনী চুক্তি স্বাক্ষর হবে।

পদ্মায় পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা মো.তৌহিদ হোসেনের সঙ্গে সাক্ষাৎ করতে পেরে ভালো লেগেছে বলে জানিয়েছে বাংলাদেশের মার্কিন দূতাবাস।

- Advertisement -islamibank

দূতাবাসের ফেসবুক পোস্টে বলা হয়, আমরা আমাদের অংশীদার বাংলাদেশের সাথে অর্থনৈতিক কর্মকাণ্ড সম্প্রসারণ, প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি, মানবাধিকার সমুন্নত রাখা এবং জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর ফের পদ্মায় বসবে দ্বিপক্ষীয় বৈঠক। এতে বাংলাদেশের নেতৃত্ব দেবেন পররাষ্ট্র সচিব মো. জসীম উদ্দিন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM