গণঅভ্যুত্থানে আহতদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার: জ্বালানি উপদেষ্টা

অনলাইন ডেস্ক

গণঅভ্যুত্থানে আহতদের চিকিৎসায় অন্তর্বর্তী সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান

- Advertisement -

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় পঙ্গু হাসপাতালে যান তিনি। এরপর বৈষম্যবিরোধী আন্দোলনে আহত ছাত্রদের ও তাদের চিকিৎসার সর্বশেষ অবস্থার খোঁজ নেন জ্বালানি উপদেষ্টা।

- Advertisement -google news follower

এ সময় আহতদের পরিবারের সঙ্গে কথা বলেন মুহাম্মদ ফাওজুল কবির খান। আহতদের উন্নত চিকিৎসার জন্য দায়িত্বরতদের নির্দেশ দেন জ্বালানি উপদেষ্টা।

উপদেষ্টা বলেন, আন্দোলনে শহীদদের পরিবার ও আহতদের দেখভাল করাটাই অন্তর্বর্তী সরকারের কাজগুলোর মধ্যে শীর্ষে।

- Advertisement -islamibank

তিনি বলেন, স্বাধীন দেশে সাধারণ জনগণের ওপর মারণাস্ত্রের ব্যবহার বন্ধ করতে হবে। বৈষম্যবিরোধী আন্দোলনে গিয়ে পরিবারের একমাত্র উপার্জনক্ষম যারা আহত বা নিহত হয়েছেন, তালিকা করে তাদের সহায়তায় কাজ করবে সরকার।

এ ছাড়া আহতদের চিকিৎসার জন্য প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নির্দেশে ফাউন্ডেশন করে সহায়তা করা হবে বলেও জানান ফাওজুল কবির।

এদিকে বিদ্যুৎ খাতে দায়মুক্তি দিয়ে সম্পাদিত চুক্তিগুলোর বিস্তারিত তথ্য চেয়েছে এ সংক্রান্ত বিষয়সমূহ পর্যালোচনার লক্ষ্যে গঠিত জাতীয় কমিটি। সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) বোর্ডরুমে কমিটির আহ্বায়ক বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

মইনুল ইসলাম চৌধুরী বলেন, আগামী ১ সপ্তাহের মধ্যে কোম্পানিগুলোকে ‘ইনডেমনিটি’ (দায়মুক্তি) দিয়ে সম্পাদিত চুক্তিগুলোর বিস্তারিত তথ্য জমা দিতে বলা হয়েছে। এই কমিটির পরবর্তী বৈঠক আগামী ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM