এনএলসি টি-টেন লিগে ডাক পেলেন সাকিব-তামিম

খেলাধুলা ডেস্ক :

ক্রিকেটে টেস্ট ও ওয়ানডের আধিপত্য কমিয়ে পুরো বিশ্বেই দাপট এখন টি-টোয়েন্টি ফরম্যাট। তবে এরইমাঝে বিশ্বের বিভিন্ন প্রান্তে জনপ্রিয় হতে শুরু করেছে ১০ ওভারের ক্রিকেট।

- Advertisement -

জিম্বাবুয়েতে শুরু হয়েছে জিম-আফ্রো টি-টেন লিগ। সংযুক্ত আরব আমিরাতেও আছে এই লিগ। এবার তা শুরু হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রেও।

- Advertisement -google news follower

দেশটিতে নতুন করে ক্রিকেটের হাওয়া লেগেছে। তাইতো ন্যাশনাল ক্রিকেট লিগ (এনএলসি) নামে যাত্রা শুরু করছে টি-টেন লিগটি। যেখানে নাম লিখিয়েছেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান এবং তামিম ইকবাল।

বিশ্বের বিভিন্ন দেশের সাবেক ও বর্তমান তারকারা থাকছেন এই লিগে। ৬ দলের এই টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধি এই দুজনই থাকছেন।

- Advertisement -islamibank

সাবেক অধিনায়ক তামিম ইকবাল টুর্নামেন্টে খেলবেন টেক্সাস গ্ল্যাডিয়েটর্সের হয়ে। পাকিস্তান সুপার লিগের দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের সঙ্গে অংশীদার ভিত্তিতে এনএলসিতে নাম লিখিয়েছে টেক্সাস গ্ল্যাডিয়েটর্স।

দলে প্রধান দুই ভূমিকায় আছেন পাকিস্তানের সাবেক দুই ক্রিকেটার। মঈন খান টেক্সাসের কোচ। অধিনায়ক শহিদ আফ্রিদি।

দলের অন্যান্য তারকাদের মধ্যে আছেন শ্রীলঙ্কার কুশাল পেরেরা, অস্ট্রেলিয়ার জেসন বেরেনডর্ফ, অ্যাস্টন অ্যাগার, ভারতের আরপি সিং ও পাকিস্তানের ওয়াহাব রিয়াজ।

আরেক তারকা সাকিব আল হাসানের দল লস অ্যাঞ্জেলস ওয়েভস। শক্ত দল দাঁড় করিয়েছে তারাও। তবে সবচেয়ে বড় নাম কোচিং পদে। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তানের কোচিং করানো মিকি আর্থার সেই দলের কোচ।

পাকিস্তানের রুম্মান রায়েস, আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর, ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস, ইংল্যান্ডের টাইমাল মিলস, আফগানিস্তানের হাশমতউল্লাহ শহিদি আর অস্ট্রেলিয়ার জো বার্নস এই লিগে হবেন সাকিবের সতীর্থ।

৬ দলের এই ক্রিকেট টুর্নামেন্ট শুরু হবে অক্টোবরের ৪ তারিখ। সাকিবের লস অ্যাঞ্জেলস এবং তামিমের টেক্সাস ছাড়াও এই লিগে আছে আটলান্টা কিংস, শিকাগো ক্রিকেট ক্লাব, ডালাস লোনস্টার্স ও নিউইয়র্ক লায়ন্স।

অক্টোবরের ১৪ তারিখ পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM