সরকার মব জাস্টিস সমর্থন করে না, আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে

অনলাইন ডেস্ক

ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, মব জাস্টিস-মব কিলিং সরকার সমর্থন করে না, আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীকে ইতোমধ্যেই এ ব্যাপারে সুস্পষ্ট নির্দেশনা দেওয়া আছে।

- Advertisement -

মো. নাহিদ ইসলাম বলেন, ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে ঘটনা ঘটেছে সেটার জন্য ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যে ঘটনা ঘটেছে সেখানেও বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী আটজনকে বহিষ্কার করা হয়েছে। এসব গ্রেপ্তার এবং বহিষ্কারে কে কোন দল বা মতের সেটি কিন্তু বিবেচনায় আসছে না।

- Advertisement -google news follower

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলনকক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকের আগে গণমাধ্যমকর্মীদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের ত্রাণ কার্যক্রম শেষের দিকে, সব জায়গায় পানি কমে যাচ্ছে। তাই আমাদের পুনর্বাসনের দিকে নজর দিতে হবে। সেজন্যই আসা এবং সরেজমিনে সবকিছু দেখা। এ ছাড়াও প্রশাসন কীভাবে কাজ করছে সেটাও জানা, তারা কীভাবে চ্যালেঞ্জ মোকাবিলা করছে। আমরা পুনর্বাসনের দিকে যেতে চাই। সেইজন্য গৃহ নির্মাণ ও জনস্বার্থ এবং শিক্ষার দিকে নজর দেওয়া হচ্ছে। এই তিনটি বিষয়কে স্বাভাবিক করে আমরা কীভাবে পূর্বের মতো ফিরে যেতে পারবো, সেটাই আমাদের মূল কনসার্ন।

- Advertisement -islamibank

গণমাধ্যম কমিশন গঠন প্রসঙ্গে উপদেষ্টা নাহিদ বলেন, দীর্ঘদিন ধরে গণমাধ্যমকর্মীদের কিছু দাবি দাওয়া রয়েছে। বাংলাদেশে কীভাবে স্বাধীন গণমাধ্যম কাজ করতে পারে এবং সেটার জন্য আইন ও নীতিমালা প্রয়োজন। কীভাবে গণমাধ্যম স্বাধীনভাবে কথা বলতে পারে সেটা হবে গণমাধ্যম সংস্কারের কাজ।

কমমূল্যে মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ প্রদানে সরকার কাজ করছে উল্লেখ করে উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেন, জনগণের চাহিদার কথা বিবেচনা করে অপারেটরদের কমমূল্যে মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ প্রদানে আহ্বান করা হয়েছে। এটির জন্য আমরা স্টেক হোল্ডারদের সঙ্গে কথা বলছি। বাংলালিংকের গ্লোবাল সিও এসেছিলেন, আমরা তাদের সঙ্গে আলাপ করেছি। আশাকরি আমরা জনগণের কাঙ্ক্ষিত দাবি অচিরেই পূরণ করতে পারব।

এ সময় জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ, নোয়াখালী আর্মি ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিফাত আনোয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ ইসমাঈল, অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মো. নাজমুল হাসান রাজিব, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আরিফুর রহমান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নোয়াখালী কলেজের সমন্বয়ক ফরহাদুল ইসলাম, মো. আরিফুর রহমান, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক মো. সালাউদ্দিন মহসিন, বনি ইয়ামিন, আরিফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা পরিষদ প্রাঙ্গণে বেগমগঞ্জ উপজেলার বন্যাদুর্গত মানুষের সঙ্গে মতবিনিময় সভা ও ত্রাণসামগ্রী তুলে দেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM