বাংলাদেশকে ৫১৫ রানের বিশাল লক্ষ্য দিল ভারত

অনলাইন ডেস্ক

চেন্নাই টেস্টে বাংলাদেশকে ৫১৫ রানের পর্বতসমান লক্ষ্য দিয়েছে ভারত। ৪উইকেটে ২৮৭ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা, তাতে ভারতের লিড হয়েছে ৫১৪ রান।

- Advertisement -

ভারত দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমেছিল গতকাল। দ্বিতীয় দিন শেষে স্বাগতিকদের লিড ছিল ৩০৮ রান। অপরাজিত থাকা দুই ব্যাটার শুবমান গিল এবং রিশব পন্ত আজ তৃতীয় দিনের খেলা শুরু করেন।

- Advertisement -google news follower

গিল-পন্ত জুটিতেই আজ দলীয় সংগ্রহ আরও বাড়িয়েছে ভারত। ৩৩ ও ১২ রানে দিন শুরু করা গিল এবং পন্ত আজ সকালের সেশনেই নিজেদের ব্যক্তিগত অর্ধশতকের দেখা পান। মধ্যাহ্নবিরতিতে যাওয়ার আগে গিল এবং পন্ত অপরাজিত ছিলেন যথাক্রমে ৮৬ এবং ৮২ রানে।

তবে বিরতি থেকে ফেরার পরই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলা শুরু করেন পন্ত। চার-ছয়ের বন্যায় গিলের আগে শতক তুলে নেন তিনি। দ্বিতীয় সেশনের চতুর্থ ওভারে সাকিব আল হাসানের বলে ২ রান নিয়ে শতক পূর্ণ করেন পন্ত। আন্তর্জাতিক ক্রিকেটে এটি ভারতীয় এই ব্যাটারের ষষ্ঠ শতক।

- Advertisement -islamibank

প্রায় ৭০০ দিন পর টেস্টে ফিরেই শতকের দেখা পেয়েছেন এই ব্যাটার। প্রথম ইনিংসে তিনি করেছিলেন ৩৯ রান। এদিকে চেন্নাইয়ে শতক হাঁকিয়ে মহেন্দ্র সিং ধোনির সঙ্গী হয়েছেন পন্ত। ভারতীয় উইকেট কিপার ব্যাটারদের মধ্যে সমান ৬টি করে শতক আছে ধোনি এবং পন্তের।

এদিকে সেঞ্চুরি করার পর আর নিজের ইনিংস খুব বেশি এগিয়ে নিতে পারেননি পন্ত। মেহেদী মিরাজের বলে তারই মুঠোবন্দী হয়েছেন পন্ত। ১০৯ রানে ফিরেছেন তিনি। পন্ত ফেরার পর শতক তুলে নিয়েছেন গিলও। ভারতীয় এই ব্যাটার প্রথম ইনিংসে শূন্য রানেই আউট হয়েছিলেন। এদিকে গিল শতক হাঁকানোর পর আর ইনিংস ঘোষণা করতে খুব বেশি সময় নেননি অধিনায়ক রোহিত শর্মা।

ভারতের লিড যখন ৫১৪ রানের তখন ড্রেসিংরুম থেকে বেরিয়ে দুই ব্যাটারকে ওঠে যেতে ইশারা করেন রোহিত। ফলে জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৫১৫ রান। দ্বিতীয় ইনিংসে গিল ১১৯ রানে এবং লোকেশ রাহুল অপরাজিত ২২ রানে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM