ড. ইউনূসের নেতৃত্বে জাতিসংঘে যাচ্ছেন ৫৭ জনের প্রতিনিধিদল

জাতীয় ডেস্ক :

জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে নিউইয়র্ক যাচ্ছেন ৫৭ সদস্যের প্রতিনিধিদল।

- Advertisement -

পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন বলেন, বর্তমান সরকার সিদ্ধান্ত নিয়েছে অবশ্যই ব্যয় সংকোচ করতে হবে। অপ্রয়োজনীয় কোনো খরচ করা যাবে না।

- Advertisement -google news follower

প্রতিনিধিদলের আকারের বিষয়ে তিনি বলেন, স্বাভাবিক সময়ে ৭৩তম এবং ৭৪তম অধিবেশনে এ সংখ্যা ছিল ৩৪৪ ও ৩৩৫। এরপর করোনার জন্য ৭৫তম অধিবেশন হয়েছে ভার্চুয়ালি।

কোভিডের সীমাবদ্ধতার মধ্যেও ৭৬তম অধিবেশনে ১০৮ জন, ৭৭তম অধিবেশনে ১৩৮ জন এবং কোভিড পরবর্তী যখন ব্যয় সংকোচনের কথা বলা হচ্ছিল তখনও ৭৮তম অধিবেশনে ১৪৬ জন গেছেন।

- Advertisement -islamibank

উপদেষ্টা বলেন, নিরাপত্তা এবং প্রেসসহ সব মিলিয়ে কিছু বিষয়ে আমরা সংকোচন করতে পারিনি, কারণ নিরাপত্তা তো সবার উপরে।

সবমিলিয়ে এবার ৫৭ জন যাচ্ছেন। তারমধ্যে বড় অংশ নিরাপত্তা এবং প্রেস। আমি এতোটুকু বলতে পারি একেবারে নিতান্ত প্রয়োজনীয় ব্যক্তিরাই যাচ্ছেন এ সফরে।

এক প্রশ্নের জবাবে তৌহিদ হোসেন বলেন, আগে বড় প্রতিনিধি দল কেনো যেতো, সেটি আমি বলতে পারবো না। আমি জানি না। কিন্তু বর্তমান সরকার সিদ্ধান্ত নিয়েছে— ব্যয় সংকোচন করতে হবে, অপ্রয়োজনীয় খরচ করা যাবে না।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM