সিএসবি টেলিভিশন সম্প্রচারে বাধা নেই: হাইকোর্ট

অনলাইন ডেস্ক

বেসরকারি সিএসবি টেলিভিশনের (ক্রোনাস স্যাটেলাইট ব্রডকাস্ট) সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

- Advertisement -

এর ফলে টেলিভিশনটির সম্প্রচারে আসতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তিনি আদালতে চ্যানেলটির সম্প্রচার চালুর আবেদনের পক্ষে শুনানি করেন।

- Advertisement -google news follower

আদালতে টেলিভিশনটির সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত স্থগিত চেয়ে আবেদন করেন বিএনপির প্রয়াত নেতা সালাউদ্দিন চৌধুরীর ছেলে ফাইয়াজ কাদের চৌধুরী যিনি ফোকাস মাল্টিমিডিয়া কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক। সে আবেদনের শুনাননি নিয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। সে রুল পেন্ডিং থাকা অবস্থায় সম্পূরক আবেদন জানানো হয়।

সিএসবি নিউজের পরীক্ষামূলকভাবে সম্প্রচার শুরু হয় ২০০৭ সালের ২৪ মার্চ। বাণিজ্যিকভাবে সম্প্রচারে আসে একই বছরের ৯ এপ্রিলে। ২০০৭ সালের ৬ সেপ্টেম্বর সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময় টেলিভিশনটির সম্প্রচার বন্ধ ঘোষণা করা হয়।

- Advertisement -islamibank

২০০৯ সালের ৯ ফেব্রুয়ারিতে বেসরকারি এ টেলিভিশন চ্যানেলের সম্প্রচার ও ফ্রিকোয়েন্সি লাইসেন্স বাতিল কেন অবৈধ ঘোষণা করা হবে না- তার কারণ দর্শাতে সরকার ও বিটিআরসির প্রতি রুল জারি করেন হাইকোর্ট। ওই সময়ের সরকারের তথ্য সচিব ও বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানকে পরবর্তী চার সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতেও বলা হয়েছিল।

সেই সময় বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ফজলুল কাদের চৌধুরীর রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বন্ধের আদেশ দেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM