অক্টোবরেই কালুরঘাট সেতুতে যান চলাচল

অনলাইন ডেস্ক

সংস্কারকাজ পর্যবেক্ষণ শেষে কালুরঘাট সেতুতে যানবাহন চলার পক্ষে ‘মত’ দিয়েছেন বুয়েট বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিশেষজ্ঞদল। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে তিন সদস্যের ওই প্রতিনিধিদল সেতু পরিদর্শনে যান। পরে বিকেলে রেলওয়ে পূর্বাঞ্চলের দপ্তরে বৈঠকে বসে বাকি সংস্কার কাজ শেষ করে দ্রুত খুলে দেওয়ার পরামর্শ দেন।

- Advertisement -

এ বিষয়ে রেলওয়ে পূর্বাঞ্চলের সেতু প্রকৌশলী জিসান দত্ত বলেন, কালুরঘাট ব্রিজের সংষ্কার কাজের বিষয়ে বিশেষজ্ঞ দল সন্তুষ্টি প্রকাশ করেছেন। তবে এখনো পর্যন্ত অল্প কিছু কাজ বাকি আছে। এসব কাজ এ মাসের মধ্যে শেষ হয়ে যাবে। এরপর আনুষ্ঠানিকভাবে গাড়ি চলচলের জন্য খুলে দেওয়া হবে।

- Advertisement -google news follower

ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের প্রকল্প ব্যবস্থাপক মো. মেহেদী হাসান বলেন, আজকে রেলওয়ের সাথে বুয়েটের বিশেষজ্ঞ দলের বৈঠকের কালুরঘাট নিয়ে বৈঠক হয়েছে। এখনো পর্যন্ত বিশেষজ্ঞদের এবং রেলওয়ের ফিডব্যাক আসেনি। আগামীকালের মধ্যে আশাকরি করা চলে আসবে।

‘এখন পর্যন্ত কালুরঘাট সেতু গাড়ি চলাচলের জন্য উপযোগী। তবে আমাদের অল্পকিছু কাজ বাকি আছে। এর মধ্যে ব্রিজ রং ও স্ট্রিট লাইট বসানোর কাজ বাকি আছে। তবে সেগুলো গাড়ি চলাচলে কোনো সমস্যা পোহাবে না।’ বলেও জানান ঠিকাদারি প্রতিষ্ঠানের এ কর্মকর্তা।

- Advertisement -islamibank

বুয়েট বিশেষজ্ঞ টিমের প্রধান বুয়েটেরে পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. সাইফুল আমীন বলেন, ‘সেতুর কিছু কাজ বাকি আছে। আমরা কাজের ধাপ অনুযায়ী তালিকাটি বাংলাদেশ রেলওয়ের কাছে পাঠাবো। ওই কাজগুলো শেষ হলেই সড়ক যানবাহনের জন্য উন্মুক্ত ঘোষণা করা হবে।

যদিও আনুষ্ঠানিকভাবে সেতু খুলে দেওয়া না হলেও গত ৬ আগস্ট থেকে সরকার পতনের পর থেকে সেতুতে যানবাহন চলাচল করছে ইচ্ছেমতো। ফেরি বন্ধ হলে কিংবা সময়মতো না পেলে যানবাহন চালকরা নিষেধাজ্ঞা অমান্য করে বিভিন্ন সময় সেতু পার হন। নিষেধাজ্ঞা অমান্য করে সেতুতে উঠে রেলিং ভেঙে দুর্ঘটনাও ঘটেছে কয়েকবার।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM