সিটিকে টপকে প্রিমিয়ার লিগের শীর্ষে লিভারপুল

খেলাধুলা ডেস্ক :

প্রিমিয়ার লিগ মানেই সাপ লুডোর লড়াই। কয়েক ঘণ্টার ব্যবধানেই বদলে যায় পয়েন্ট টেবল। শনিবার নিউকাসেলের সঙ্গে ম্যাচ ড্র করে পেপ গুয়ার্দিওলার দল। তারই পূর্ণ সুযোগ নিল লিভারপুল

- Advertisement -

উলভারহ্যাম্পটনকে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেল লিভারপুল।

- Advertisement -google news follower

এবারের প্রিমিয়ার লিগের শুরু থেকেই একেবারেই ছন্দে নেই উলভারহ্যাম্পটন, প্রথম পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই তারা পরাজয়ের মুখ দেখেছে। এই দলের বিরুদ্ধেও কষ্টার্জিত জয় পেল লিভারপুল।

তবে ৯০ মিনিট শেষে তিন পয়েন্ট নিশ্চিত করে ইপিএলের শীর্ষস্থান দখ‌ল করে নিলেন সালাহরা। ম্যাচের প্রথম থেকেই আক্রমণের ছন্দে খেলতে শুরু করে লিভারপুল। কিন্তু উলভারহ্যাম্পটনের রক্ষণের সামনে গিয়ে বার বার খেউ হারিয়ে ফেলেন লিভারপুলের ফরোয়ার্ডরা। ফলে গোল আসছিল না।

- Advertisement -islamibank

কিন্তু প্রথমার্ধ শেষ হওয়ার আগেই লিভারপুলের হয়ে গোলের খাতা খুললেন ইব্রাহিম কোনাতে। এরফলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে সাজঘরে ফেরে লিভারপুল। দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য চমক দিল উলভারহ্যাম্পটন। ম্যাচের ৫৬ মিনিটে সমতায় ফেরে উলভারহ্যাম্পটন। তাদের হয়ে সমতা সূচক গোলটি করেন আইত নুরি।

কিন্তু গোল খাওয়ার পরই আরও তেতে উঠে লিভারপুল। ম্যাচের ৫৯ মিনিটে বক্সের মধ্যে দিয়াগো জোটাকে ফাউল করলে পেনাল্টি পায় লিভারপুল। পেনাল্টি থেকে গোল করতে কোনও ভু‌ল করেননি মহম্মদ সালাহ।

এরপর ম্যাচে গোলের ব্যবধান বাড়ানোর একাধিক সুযোগ পেয়েছি‌ল লিভারপুল। কিন্তু সেটা কাজে লাগাতে না পারায় ২-১ গোলে জিতেই মাঠ ছাড়ে লাল জার্সিধারীরা।

এই ম্যাচ জয়ের ফলে লিগ তালিকায় শীর্ষস্থান দখল করে নিল লিভারপুল। ৬ ম্যাচের মধ্যে ৫টিতে জিতে এবং ১টিতে হেরে সালাহদের পয়েন্ট ১৫। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে আছে যথাক্রমে ম্যান সিটি ও আর্সেনা‌ল। এই দুই দলের পয়েন্ট বর্তমানে ১৪। চতুর্থ স্থানে থাকা চেলসির পয়েন্ট ১৩।

অন্যদিকে পর পর দুই ম্যাচে পয়েন্ট খোয়ালো ম্যান সিটি। চলতি বছরের মার্চ মাসের পর আবার পর পর দুই ম্যাচ ড্র করল পেপ গুয়ার্দিওলার দল। নিউকাসেলের বিরুদ্ধে ম্যাচের ৩৫ মিনিটে এগিয়ে যায় ম্যান সিটি। জসকো গোল করে সিটিজেনদের এগিয়ে দেন। কিন্ত লিড ধরে রাখতে ব্যর্থ হয় সিটি। ৫৮ মিনিটে নিউকাসেলকে সমতায় ফেরান গর্ডন। অন্যদিকে ব্রাইটনকে ৪-২ গোলে হারিয়েছে চেলসি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM