হিলিতে কাঁচা মরিচের দাম বাড়ল কেজিতে ৮০ টাকা

অর্থনীতি ডেস্ক :

দিনাজপুরের হিলি বন্দর বাজারে ভারতীয় কাঁচা মরিচের দাম বেড়েছে কেজিতে ৮০ টাকা। প্রকার ভেদে ১৪০ টাকা কেজির কাঁচা মরিচ বর্তমানে এই বাজারে বিক্রি হচ্ছে ২০০-২২০ টাকা দরে।

- Advertisement -

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে হিলি সবজি বাজার ঘুরে দেখা যায়, এক সপ্তাহ আগে যে ভারতীয় কাঁচা মরিচ খুচরা বাজারে বিক্রি হয়েছিল ১৪০ টাকা কেজি হিসেবে এখন তা বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে।

- Advertisement -google news follower

হঠাৎ দাম বাড়ায় বিপাকে সাধারণ ক্রেতা-বিক্রেতারা। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, কয়েক দিনের টানা বৃষ্টিতে দেশি কাঁচা মরিচের খেত নষ্ট হওয়ায় এবং ভারতে দাম বেড়ে যাওয়ায় এই পণ্যটির দাম বেড়েছে।

হিলি বাজারে পাইকারি কাঁচা মরিচ ব্যবসায়ী বিপ্লব হোসেন বলেন, দেশে বর্ষার কারণে কৃষকের খেত নষ্ট হয়ে গেছে। যার কারণে দেশি কাঁচা মরিচের আমদানি একেবারেই নেই।

- Advertisement -islamibank

আবার ভারতে টানা বৃষ্টির জন্য ঐদেশেও মরিচের দাম বৃদ্ধি পেয়েছে। আমরা বেশি দামে কিনে তা বেশি দামে বিক্রি করছি। আজ প্রকার ভেদে ১৯০ আর ২১০ টাকা কেজি হিসেবে পাইকারি বিক্রি করছি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM