সাংবাদিককন্যা রাইফার মৃত্যু, ৪ চিকিৎসকের বিচার শুরু

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম নগরের ম্যাক্স হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সাংবাদিককন্যা রাফিদা খান রাইফার মৃত্যু ঘটনায় দায়ের করা মামলায় ৪ জন চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

- Advertisement -

সোমবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রামের অতিরিক্ত প্রথম মহানগর দায়রা জজ মো.কামাল হোসেন শিকদারের আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

- Advertisement -google news follower

আসামি চার চিকিৎসক হলেন—ডা.লিয়াকত আলী খান, ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত ও ডা.শুভ্র দেব।

মামলাটির বাদী সাংবাদিক রুবেল খানের আইনজীবী ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

- Advertisement -islamibank

তিনি বলেন, ‘দণ্ডবিধির ৩০৪ (এ) ধারায় অবহেলাজনিত মৃত্যু এবং ১০৯ ধারায় অবহেলার প্ররোচনার অভিযোগ গঠন করা হয়েছে চার আসামিদের বিরুদ্ধে।’

এর আগে চলতি বছরের ১২ মার্চ পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিটের পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক নগর পুলিশের প্রসিকিউশন শাখায় অভিযোগপত্রটি জমা দেন। পরে ১২ মে চট্টগ্রামের চতুর্থ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সালাউদ্দিনের আদালত তদন্তকারী কর্মকর্তার দেওয়া অভিযোগপত্রটি আমলে নেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৯ জুন রাতে নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা, অদক্ষতার কারণে সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের শিশু কন্যা রাফিদা খান রাইফা মারা যায়।

রাইফার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় রাইফার বাবা রুবেল খান বাদী হয়ে ২০১৮ সালের ২০ জুলাই ৪ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা দায়ের করেন। মামলায় চার চিকিৎসককে আসামি করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM