মেয়াদোত্তীর্ণ ওষুধ রেখে জরিমানা গুনল শেভরনের ২ ফার্মেসি

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের পাঁচলাইশের শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে বিশেষ তদারকিমূলক অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় ও চট্টগ্রাম জেলা কার্যালয়।

- Advertisement -

আজ মঙ্গলবার (১ অ‌ক্টোবর) পরিচালিত অভিযানে নগরীর প্রবর্তক এলাকায় অবস্থিত শেভরনের ২য় ও ৬ষ্ঠ তলার দুটি ফার্মেসিতে মেয়াদোউ‌ত্তীর্ণ ওষুধ পাওয়া যায়।

- Advertisement -google news follower

এসব ওষুধ বিক্রির উদ্দ্যেশে ফার্মেসিতে রাখার দায়ে দুই প্রতিষ্ঠান‌কে ২ লাখ ৪ হাজার টাকা জ‌রিমানা ক‌রে‌ছে ভোক্তা‌ধিকার।

ভোক্তা‌ধিকা‌র চট্টগ্রাম বিভা‌গের নাসরিন আক্তার ও রানা দেব নাথকে সাথে নিয়ে অভিযানে নেতৃত্ব দেন উপপ‌রিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ।

- Advertisement -islamibank

তিনি জানান, ভোক্তা‌ধিকারের তদারকিমূলক অভিযানে দুটি প্রতিষ্ঠানে বেশ কিছু অনিয়ম ধরা পড়ে। এর মধ্যে শেভরনের ২য় তলায় থাকা মেসার্স শেভরন ফার্মেসিতে অতিরিক্ত মূল্যে ওষুধ বিক্রি, উল্লেখযোগ্য সংখ্যক মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করা এবং ওষুধগুলোর মেয়াদ আছে এমন প্যাকেটে সংরক্ষণ করার অপরাধে এক লক্ষ টাকা জরিমানা করা হয়।

তাছাড়াও একই ফার্মেসিতে মূল্য বেশি নেয়ার ১টি লিখিত অভিযোগের প্রেক্ষিতে অভিযোগ নিষ্পত্তিতে ৪ হাজার টাকা জরিমানা আদায় করে ২৫% অর্থাৎ ১ হাজার টাকা প্রণোদনা হিসেবে অভিযোগকারীকে দেওয়া হয়।

একই অভিযানে হাসপাতালের ৬ষ্ঠ তলায় থাকা ফার্মেসিতে কাঁশি, এন্টিবায়োটিক ও ডায়াবেটিকের ওষুধসহ উল্লেখযোগ্য সংখ্যক মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণে রাখার অপরাধে এক লক্ষ টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে যেন এমন অপরাধ সংগঠিত না হয় সে বিষয়ে সতর্ক করা হয়।

জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা‌ধিকা‌র চট্টগ্রাম বিভা‌গের উপপ‌রিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM