ভারতে ২ ট্রেনের সংঘর্ষ, বহু হতাহতের আশঙ্কা

অনলাইন ডেস্ক

ভারতের দক্ষিনী রাজ্য তামিলনাড়ুতে দুই ট্রেনের ভয়াবহ সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ট্রেন দুইটিতে আগুন ধরে যায়। অনেকগুলো বগি লাইনচ্যুত হয়েছে। এখন পর্যন্ত কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি তবে ১০ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

- Advertisement -

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার রাত ৮টা ৫০ মিনিটের দিকে তামিলনাড়ুর থিরুভাল্লুর জেলার কাভারাপেট্টাইতে এই দুর্ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

রেল সূত্রে জানা গেছে, মাইসুরু থেকে বিহারের দ্বারভাঙার দিকে যাচ্ছিল যাত্রীবাহী বাগমতী এক্সপ্রেস। থিরুভাল্লুরের কাছে কাভারাপেট্টাই স্টেশনে দাঁড়িয়েছিল একটি মালবাহী ট্রেনটি। এ সময় বাগমতী এক্সপ্রেস ৭৫ কিলোমিটার গতিতে এসে মালবাহী ট্রেনটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে দুটি ট্রেনের সংঘর্ষে আগুন জ্বলে ওঠে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার বেশ কিছু ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, প্রাথমিকভাবে স্থানীয় লোকজন ট্রেনে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করছেন। কিছুক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছান আরপিএফ কর্মী ও স্থানীয় পুলিশ।

- Advertisement -islamibank

এদিকে কী করণে এ দুর্ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠছে। সিগন্যাল সমস্যা নাকি বাগমতী এক্সপ্রেসের অতিরিক্ত গতির ফলে এত বড় দুর্ঘটনা? খতিয়ে দেখছেন রেলের কর্মকর্তারা। দুর্ঘটনার জেরে ওই রুটে সাময়িকভাবে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ভারতীয় রেলওয়ের নির্বাহী পরিচালক (তথ্য ও প্রচার) দিলীপ কুমার বলেছেন, আমরা বাগমতি এক্সপ্রেসের একটি দুর্ঘটনার তথ্য পেয়েছি। ক্ষতিগ্রস্ত কোচ থেকে ৯৫ শতাংশ যাত্রীকে উদ্ধার করা হয়েছে। এ পর্যন্ত কোনো মৃত্যু বা গুরুতর আহত হয়নি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM