বায়েজিদে যুবক খুন, বিএনপির তিন সংগঠন থেকে ৩ নেতা বহিষ্কার

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম নগরীর বায়েজিদ এলাকায় আধিপত্য বিস্তারের জেরে যুবক খুনের ঘটনায় বিএনপির তিন অঙ্গসংগঠন থেকে তিন নেতাকে বহিষ্কার করা হয়েছে। এরা হলেন- নগরীর পাঁচলাইশ থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মো. সবুজ ও তার ভাই নগর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এবং কৃষক দল নগর শাখার যুগ্ম আহ্বায়ক শাহ আলম। রোববার (১৩ অক্টোবর) পৃথক তিনটি বিজ্ঞপ্তির মাধ্যমে তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়।

- Advertisement -

রোববার রাতে নগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা ইদ্রিস আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দলীয় শৃঙ্খলাপরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তিনজনকে নিজ নিজ সংগঠনের কেন্দ্রীয় কমিটি বহিষ্কার করেছে।’

- Advertisement -google news follower

তিনি জানান, ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক সাইফুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে। সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে বহিষ্কার করা হয়েছে বলে এতে উল্লেখ করা হয়েছে।

কৃষক দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে কৃষক দলের যুগ্ম আহ্বায়ক শাহ আলমকে বহিষ্কার করা হয়েছে। আর মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে পাঁচলাইশ থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মো. সবুজকে বহিষ্কার করা হয়। পৃথক বিজ্ঞপ্তিতে দলের সব পর্যায়ের নেতাকর্মীদের বহিষ্কৃতদের সঙ্গে কোনো সাংগঠনিক সম্পর্ক না রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, গত শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে নগরীর বায়েজিদ থানার শান্তিনগর এলাকায় দু’পক্ষের সংঘর্ষের সময় মোহাম্মদ ইমন (২৮) নামের এক যুবক গুরুত্বর আহত হন। পরে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় শনিবার বায়েজিদ থানার পুলিশ বাদী হয়ে ৬০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ৩০-৪০ জনকে আসামি করে মামলা করে। স্বেচ্ছাসেবক দল নেতা সবুজ ও কৃষক দল নেতা শাহ আলমের অনুসারীদের মধ্যেই এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM