৬ দিন বন্ধের পর হিলি বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

অনলাঅর্থনীতি ডেস্ক :ইন ডেস্ক

সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে টানা ৬ দিন বন্ধ থাকার পর দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। পাশাপাশি স্বাভাবিক হয়েছে বন্দর অভ্যন্তরীণ সব কার্যক্রম।

- Advertisement -

এদিকে বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

- Advertisement -google news follower

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন হিলি সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ফেরদৌস রহমান।

তিনি জানান, সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা উপলক্ষ্যে গত ৯ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত টানা ছয় দিন বন্ধ ছিল এই বন্দরে আমদানি-রপ্তানি।

- Advertisement -islamibank

আজ দুপুর সাড়ে ১২টা থেকে ভারত থেকে এ বন্দরে আমদানি-রপ্তানি স্বাভাবিক হয়েছে। স্বাভাবিক হয়েছে বন্দর অভ্যন্তরীণ সব কার্যক্রমও।

বন্দরে ভারতীয় পণ্যবাহী ট্রাক প্রবেশ করতে শুরু করেছে। তা আনলোড হয়ে দেশি ট্রাক লোড হয়ে দেশের বিভিন্ন স্থানে ছেড়ে যেতে শুরু করেছে।

হিলি ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল ইসলাম বলেন, দুর্গাপূজা উপলক্ষ্যে বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও এই চেকপোস্ট দিয়ে দুই দেশের পাসপোর্টধারী পারাপার স্বাভাবিক ছিল, আজও আছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM