নামী কোচ নিয়োগ দিলো ইংল্যান্ড

খেলাধুলা ডেস্ক :

তারকার অভাব নেই ইংল্যান্ড দলে। তবে আসছিল না সাফল্য। হ্যারি কেইন, জুড বেলিংহামদের নিয়েও শিরোপা খরা না কাটায় গত জুলাইতে ইউরোর ফাইনালে স্পেনের কাছে হারের পর কোচের পদ ছাড়েন গ্যারেথ সাউথগেট। এরপর থেকে অন্তর্বর্তী কোচ দিয়েই ঠেকার কাজ সারছিল ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

- Advertisement -

সাউথগেট যাওয়ার তিন মাস পর অবশ্য তার উত্তরসূরি খুঁজে পেয়েছে এফএ। ব্রিটেনের তিন সংবাদমাধ্যম বিবিসি, দ্য টাইমস, স্কাই স্পোর্টস ও জার্মানির সংবাদমাধ্যম বিল্ড জানিয়েছে, জার্মান নামী কোচ টমাস টুখেলকে ইংল্যান্ডের দায়িত্ব দেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

ইংল্যান্ডের তৃতীয় বিদেশি কোচ হিসেবে টুখেল দায়িত্ব নেবেন আগামী বছরের জানুয়ারিতে। তার আগে উয়েফা নেশনস লিগে নভেম্বরে ইংল্যান্ডের শেষ দুই ম্যাচে গ্রিস ও আয়ারল্যান্ডের বিপক্ষে ডাগআউটে থাকবেন কার্সলে।

স্কাই জার্মানির খবর, ইংল্যান্ডের সঙ্গে টুখেলের চুক্তির মেয়াদ হবে ১৮ মাসের। ২০২৫ সালের জানুয়ারি থেকে দায়িত্বের মেয়াদ হতে পারে ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপ পর্যন্ত।

- Advertisement -islamibank

বিবিসি জানিয়েছে, আজ বুধবার ওয়েম্বলিতে আনুষ্ঠানিকভাবে টুখেলকে স্থায়ী কোচ হিসেবে পরিচয় করিয়ে দিতে পারে এফএ।

প্রথমবার জাতীয় দলের কোচ হলেও ইংল্যান্ডে টুখেল পরিচিত মুখই। ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত চেলসির কোচ ছিলেন এই জার্মান। টুখেল মৌসুমের মাঝপথে দায়িত্ব নিয়েই সেবার চেলসিকে জেতান চ্যাম্পিয়নস লিগের শিরোপা।

এছাড়া বরুসিয়া ডর্টমুন্ড, পিএসজি এবং বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে টুখেলের। আছে কমবেশ সাফল্যও।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM