দুবাইয়ে অপেক্ষমাণ সাকিব, দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তা

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে সিরিজের প্রথম টেস্ট দিয়ে এই ফরম্যাটকে বিদায় জানানোর কথা সাকিব আল হাসানের। তারকা এই ক্রিকেটারের চাওয়ামত তাকে ঢাকা টেস্টের দলে রেখেছে নির্বাচকেরা। সরকারের সবুজ সংকেত পেয়ে তিনি দেশের উদ্দেশ্যে রওনাও হয়েছিলেন। আজ বৃহস্পতিবার রাতে তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু এখন জানা যাচ্ছে, নিরাপত্তার বিষয়টি সামনে এনে সাকিবকে দুবাই থেকে ঢাকায় আসতে অপেক্ষা করতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সাকিব নিজেই।

- Advertisement -

এর আগে জানা গিয়েছিল, সাকিব যে কদিন বাংলাদেশে থাকবেন, কড়া নিরাপত্তার বলয়েই তাঁকে থাকতে হবে । কমান্ডো নিরাপত্তা দেওয়ার কথা সাকিবকে । দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট খেলে তারকা অলরাউন্ডারের ফিরে যাওয়ার কথা ২৫ অক্টোবর ।

- Advertisement -google news follower

সাকিবকে দলে রেখেই কাল মিরপুর টেস্টের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি । দেশের সবচেয়ে বড় ক্রিকেট তারকার জাঁকালো বিদায় নিয়ে নানা ধরনের পরিকল্পনা করছে বিসিবি ৷ এর মধ্যে সাকিবের আসা নিয়ে জটিলতা তৈরি হলো।

এর আগে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া জানান, সাকিবকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে। তার দেশে আসা-যাওয়ার ক্ষেত্রে সমস্যা দেখেন না বলে জানান তিনি। এ ছাড়া সাকিবকে রাজিনৈতিক অবস্থান পরিষ্কার করার আহ্বানও জানান তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে অবস্থান পরিষ্কার করাসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিরব থাকায় দুঃখ প্রকাশ করেন সাকিব।

- Advertisement -islamibank

জাতীয় দলে খেলার পাশাপাশি একজন সংসদ সদস্যও ছিলেন সাকিব। গত জানুয়ারিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মাগুরা-১ আসন থেকে নির্বাচত হন তিনি। গত আগস্টে ছাত্র আন্দোলনে নিহত গার্মেন্টকর্মী রুবেল হত্যা মামলায় নাম আসে সাকিবের, তাকে ২৮ নম্বর আসামি করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM