কোথায় যাব জানি না, তবে দেশে ফিরছি না: সাকিব

অনলাইন ডেস্ক

সাকিব আল হাসান তার শেষ টেস্টটা ঘরের মাঠে খেলতে চান, ভারত সিরিজের সময়ই জানিয়েছিলেন সেই ইচ্ছের কথা। শুরুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং অন্তবর্তী সরকারের ক্রীড়া উপদেষ্টা সাকিবের ফেরার বিষয়ে নেতিবাচক থাকলেও পরে আশার বাণী শুনিয়েছিলেন।

- Advertisement -

সাকিব দেশে ফিরতে পারেন, তাকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে এবং হয়রানি করা হবে না-এমন আশ্বাস ছিল সরকারের পক্ষ থেকে। সেইমতোই সাকিব দেশে ফেরার প্রস্তুতি নিয়েছিলেন। কথা ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলবেন।

- Advertisement -google news follower

কিন্তু হঠাৎ পাল্টে গেছে দৃশ্যপট। দুবাই থেকে আজ স্থানীয় সময় বিকেল পাঁচটার ফ্লাইটে দেশে ফেরার কথা ছিল সাকিবের। তবে আপাতত সাকিবকে দেশে না আসতে পরামর্শ দিয়েছে বিসিবি)।

বৃহস্পতিবার একটি ‘জুম মিটিং’ করে বিসিবি। সেই মিটিংয়ে দেশে ফিরতে সাকিবকে নিষেধ করা হয়। বিসিবির পরামর্শ অনুযায়ী ফ্লাইটও বাতিল করে দিয়েছেন সাকিব।

- Advertisement -islamibank

তবে কি সাকিব আর দেশে ফিরবেন না? খেলবেন না ক্যারিয়ারের শেষ টেস্ট? ঘরের মাঠের দর্শকদের সামনে সাকিবের বিদায় নেওয়ার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে? অবস্থাদৃষ্টে পরিস্থিতি বেশ জটিলই মনে হচ্ছে।

সাকিবের বিরুদ্ধে স্লোগান-ফেস্টুনে উত্তাল হয়ে উঠেছে মিরপুর শেরে বাংলা। এই অবস্থায় সাকিব নিজের দেশে ফেরার ভবিষ্যত নিয়ে শঙ্কিত।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’কে সাকিব জানিয়েছেন সেই অনিশ্চয়তার কথা। সাকিব বলেন, ‘পরবর্তী সময়ে কোথায় যাব, জানি না। তবে এটা প্রায় নিশ্চিত যে আমি দেশে ফিরছি না।’

সাকিবের এই বক্তব্যে অনেকটাই পরিষ্কার, তিনি হয়তো আর বাংলাদেশে সহসাই ফিরবেন না। যুক্তরাষ্ট্রে তার পরিবার-সন্তানাদি রয়েছে। সেখানেই তিনি স্থায়ী হয়ে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM