ঈদ ও পূজার ছুটি বাড়ল

অনলাইন ডেস্ক

মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর ও ঈদুল আজহায় ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সিদ্ধান্ত অনুযায়ী ঈদুল ফিতরে পাঁচ দিন ও ঈদুল আজহায় ছয় দিন ছুটি করা হয়েছে। এছাড়া হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় সরকারি ছুটি এক দিনের স্থলে দুই দিন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) তেজগাঁওয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে ড. মুহাম্মদ ইউনূসের সভাপতিত্বে অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

- Advertisement -google news follower

সিদ্ধান্ত অনুযায়ী, দুই ঈদে সাধারণ ছুটি একদিন করে থাকবে। আর ঈদের আগে, পরে মিলিয়ে বাকি দিনগুলো নির্বাহী আদেশে ছুটি থাকবে। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সাধারণ ছুটি থাকবে বিজয় দশমীর দিন। তার আগে নবমীর দিন নির্বাহী আদেশে ছুটি থাকবে।

বর্তমানে ঈদের ছুটি তিন দিন। তবে কোনো কোনো বছর নির্বাহী আদেশে তা বাড়ানো হয়েছিল। এ ছাড়া এ বছর পূজা উপলক্ষে বর্তমান সরকার নির্বাহী আদেশে ছুটি এক দিন বাড়িয়েছিল।

- Advertisement -islamibank

এর আগে পবিত্র ঈদুল আজহা ও ঈদুল ফিতরে সরকারি ছুটি পাঁচ দিন করার প্রস্তাব করা হয়। একইসঙ্গে শারদীয় দুর্গাপূজার ছুটিও দুই দিন বাড়ানোর প্রস্তাব করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওই প্রস্তাব আজ উপদেষ্টা পরিষদের সভায় ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM