মদ্রিচের ইতিহাসের দিনে রিয়ালের জয়

অনলাইন ডেস্ক

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের কিংবদন্তি ফুটবলার লুকা মদ্রিচ নতুন এক ইতিহাস গড়েছেন। রিয়াল মাদ্রিদের ইতিহাসে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে খেলার নতুন এক মাইলফলক স্পর্শ করেছেন এই ক্রোয়েশিয়ান।

- Advertisement -

রোববার (২০ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হওয়া ম্যাচে ৩৯ বছর বয়সী এই ক্রোয়েশিয়ান তারকা এই কীর্তি গড়েন। সেল্টা ভিগোর বিপক্ষে রিয়ালের ম্যাচে দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামেন তিনি এবং ভিনিসিয়ুস জুনিয়রের ম্যাচজয়ী গোলের অ্যাসিস্ট করেন। রিয়াল মাদ্রিদ এই ম্যাচে ২-১ গোলে জয়লাভ করে।

- Advertisement -google news follower

এই ম্যাচের মাধ্যমে মদ্রিচ ৩৯ বছর ৪০ দিন বয়সে রিয়াল মাদ্রিদের জার্সিতে মাঠে নেমে পুরনো রেকর্ডধারী ফেরেঙ্ক পুসকাসকে অতিক্রম করেন। পুসকাস ১৯৬৬ সালে ৩৯ বছর ৩৬ দিন বয়সে রিয়ালের হয়ে শেষবারের মতো মাঠে নেমেছিলেন। মদ্রিচের এই কীর্তি তাকে রিয়ালের ইতিহাসে নতুন উচ্চতায় নিয়ে গেছে।​

এদিকে ম্যাচের শুরুতেই রিয়াল মাদ্রিদ কিলিয়ান এমবাপ্পের দুর্দান্ত একটি দূরপাল্লার শটের মাধ্যমে লিড পায়। এদুয়ার্ডো কামাভিঙ্গার পাস পেয়ে এমবাপ্পে দারুণ একট টাচে বলকে টপ কর্নারে পাঠিয়ে দেন।

- Advertisement -islamibank

তবে ম্যাচটি রিয়ালের জন্য সহজ ছিল না। সেল্টা ভিগো বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছিল এবং বিশেষ করে উইলিয়ট সোয়েডবার্গ একাধিকবার গোলের সুযোগ হাতছাড়া করেন। তবে ম্যাচের ৫০তম মিনিটে সোয়েডবার্গ শেষ পর্যন্ত গোল করে সমতা ফেরান, যা রিয়ালের রক্ষণাত্মক দুর্বলতার ইঙ্গিত দেয়।

ভিনিসিয়ুস জুনিয়র একটি গোল করেছিলেন, তবে সেটি অফসাইডের কারণে বাতিল হয়। তবে ১০ মিনিট পরে মদ্রিচের দারুণ একটি পাস থেকে ভিনিসিয়াস আবার গোল করে দলকে এগিয়ে নেন।

রিয়াল মাদ্রিদের ম্যানেজার কার্লো আনচেলত্তি ম্যাচ শেষে মদ্রিচের প্রশংসা করে বলেন, ‘মদ্রিচ একজন অসাধারণ পেশাদার এবং তাকে কোচিং করানো আমার জন্য আনন্দের। তিনি যা কিছু অর্জন করেছেন, তা তার সম্পূর্ণভাবে প্রাপ্য।’

মদ্রিচের এই নতুন রেকর্ড এবং তার অনবদ্য পারফরম্যান্স তাকে ফুটবল ইতিহাসে আরও উচ্চমর্যাদায় অধিষ্ঠিত করলো যা তার ক্যারিয়ারের একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত হিসেবে স্মরণীয় থাকবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM