খাতুনগঞ্জ-পাহাড়তলীতে টাস্কফোর্সের অভিযান: ৮ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক

নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণের লক্ষ্যে এবার চট্টগ্রাম নগরীর পাইকারী দুই বাজারে বিশেষ অভিযান পরিচালনা করেছে টাস্কফোর্স কমিটির সদস্যরা।

- Advertisement -

আজ রবিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত নগরীর খাতুনগঞ্জ ও পাহাড়তলী বাজারে টাস্কফোর্স কমিটির পরিচালিত অভিযানে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে বিভিন্ন অপরাধে মোট এক লক্ষ ৩৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

- Advertisement -google news follower

খাতুনগঞ্জে অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক। খাতুনগঞ্জের ৪টি প্রতিষ্ঠান থেকে এক লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তার মধ্যে কাগজপত্রে গরমিল থাকায় খাতুনগঞ্জের সোনা মিয়া মার্কেটের এজেন্ট প্রতিষ্ঠান দীন এন্ড কোম্পানিকে ৫০ হাজার টাকা, পণ্য ক্রয়-বিক্রয় তথ্যের মধ্যে গরমিল থাকার অভিযোগে মেসার্স জাহানারা এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা এবং লাইসেন্স, পাকা রশিদ না থাকায় মেসার্স দ্বীন সিন্ডিকেটকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -islamibank

তাছাড়া টাস্কফোর্স কমিটির অভিযানে দেশি, বিদেশি বাদাম, কিশমিস, খেজুর বিভিন্ন ওজনের প্যাকেটজাত করে সেখানে মেয়াদ না লিখায় মেসার্স আল আমানত ট্রেডার্স ৫ হাজার টাকা জমিরানা করা হয়।

জানা গেছে, খাতুনগঞ্জে অভিযাকালে বিভিন্ন নিত্যপণ্যের এজেন্ট প্রতিষ্ঠানগুলোতে পণ্য সরবারহ তথ্য, গুদামে পণ্য মজুদ তালিকা, মূল্য তালিকা, ক্রয় বিক্রয় ভাউচার, নানান তথ্য খতিয়ে দেখেন সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা।

ব্যবসায়ীদের মধ্যে অনেকে অপরাধ স্বীকার করে পরবর্তীতে সংশোধন করে নেওয়ার কথা বলেছেন টাস্কফোর্স কমিটিকে।

পাহাড়তলী বাজারে টাস্কফোর্স কমিটির অভিযানে মোট ৪টি প্রতিষ্ঠান থেকে ২১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তারমধ্যে ক্রয় রশিদ সংরক্ষণ না করাসহ নানা অভিযোগে বেলাল স্টোরকে ১০ হাজার টাকা, সততা পোল্ট্রিকে ৬ হাজার টাকা, মো.শাহাদাতের পোল্ট্রি দোকানকে ৩ হাজার টাকা, মাহবুব ইকবাল পোল্ট্রিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM