চৌমুহনী-রেয়াজউদ্দিন বাজারে টাস্কফোর্স অভিযান, ৯ প্রতিষ্ঠানে অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম নগরীর চৌমুহনী কর্ণফুলী মার্কেট ও রেয়াজউদ্দিন বাজারে পৃথকভাবে জেলা বিশেষ টাস্কফোর্সের অভিযান পরিচালিত হয়।

- Advertisement -

এসব অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং পণ্যের ক্রয় বিক্রয়ের রশিদ সংরক্ষণ না করার অপরাধে ৮টি এবং কৃষি বিপণন লাইসেন্স প্রদর্শন করতে না পারায় আরও একটিসহ মোট ৯টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেওয়া হয়।

- Advertisement -google news follower

সোমবার (২১ অক্টোবর) সকাল ১১ টার দিকে চৌমুহনী এলাকায় অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল আমিন হোসেন।

তিনি জানান, অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৪ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়।

- Advertisement -islamibank

এছাড়া একটি প্রতিষ্ঠানকে কৃষি বিপণন লাইসেন্স প্রদর্শন করতে না পারায় কৃষি বিপণন আইন ২০১৮ অনুযায়ী ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বলেন, জনস্বার্থে জেলা বিশেষ টাস্কফোর্সের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে ছাত্রপ্রতিনিধিসহ জেলা বিশেষ টাস্কফোর্সের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে পৃথক বিশেষ টাস্কফোর্সের অপর অভিযানটি সকাল ১১ টার দিকে নগরীর রেয়াজউদ্দিন বাজারে পরিচালিত হয়।রেয়াজউদ্দিন, চৌমুহনী, কর্ণফুলী, ট্রান্সফোর্স

যৌথভাবে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, চান্দগাঁও সার্কেল ইউছুফ হাসান এবং সহকারী কমিশনার ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীদ ইশরাক।

অভিযানে পণ্যের ক্রয় বিক্রয়ের রশিদ সংরক্ষণ না করায় ৩টি প্রতিষ্ঠানকে কৃষি বিপণন আইন ২০১৮ অনুযায়ী মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ১টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে ম্যাজিস্ট্রেটদ্বয়ের সাথে ছাত্রপ্রতিনিধিসহ জেলা বিশেষ টাস্কফোর্সের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM