প্রধান উপদেষ্টার সঙ্গে আজারবাইজানের দূতের সাক্ষাৎ

অনলাইন ডেস্ক

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত আজারবাইজানের অনাবাসিক রাষ্ট্রদূত এলছিন হুসেইনলি সাক্ষাৎ করেছেন।

- Advertisement -

মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় তাদের সাক্ষাৎ হয়।

- Advertisement -google news follower

প্রধান উপদেষ্টার দপ্তর জানায়- বৈঠকে জ্বালানি, বাণিজ্য ও ব্যবসায়িক সহযোগিতা এবং দুই দেশের মধ্যে বিমান পরিষেবা চুক্তির বিষয়ে আলোচনা হয়।

রাষ্ট্রদূত হুসেইনলি দুই দেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক আরও নিবিড় করার ওপর গুরুত্বারোপ করেন।একইসঙ্গে তিনি দুই দেশের মধ্যে ব্যবসা ক্ষেত্রে নতুন সুযোগ উন্মোচন এবং আরও বেশি ব্যবসার উপায় খোঁজার ওপর গুরুত্বারোপ করেন।

- Advertisement -islamibank

বৈঠকে রাষ্ট্রদূত জানান, জুন মাসে বাকুতে দুই দেশের মধ্যে পররাষ্ট্র দপ্তর পর্যায়ে একটি পরামর্শ সভা অনুষ্ঠিত হয়, যেখানে বাংলাদেশের সঙ্গে একটি বিমান পরিষেবা চুক্তি স্বাক্ষরের ব্যাপারে আগ্রহ প্রকাশ করে আজারবাইজান।

আজারবাইজানকে ‘ভালো বন্ধু’ বর্ণনা করে ড. ইউনূস দুই দেশের মধ্যে ব্যবসা ও বাণিজ্য সম্প্রসারণের আহ্বান জানান।

বৈঠকে আজারবাইজানের জনগণ, দেশটির নেতৃত্ব এবং বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে তার দীর্ঘ সম্পর্কের কথা স্মরণ করেন প্রধান উপদেষ্টা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM