বন্দর-পতেঙ্গা ও কাজির দেউরি বাজারে টাস্কফোর্স টিম, জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানাধীন কাজির দে‌উরি বাজার, বন্দরটিলা বাজার, ইপিজেডের স্টিলমিল বাজার এবং পতেঙ্গা থানা এলাকার বিভিন্ন বাজারে পৃথকভাবে বিশেষ টাস্কফোর্সের অ‌ভি‌যান পরিচালিত হয়।

- Advertisement -

আজ মঙ্গলবার দিনভর পরিচালিত এসব অ‌ভি‌যানে ক্রয় বিক্রয় র‌শিদ ও মূল্য তা‌লিকা না রাখার অপরাধে মোট ১৮টি প্রতিষ্ঠানকে ৩১ হাজার ৫শত টাকা জরিমানা করেছে বিশেষ টাস্কফোর্স কমিটি।

- Advertisement -google news follower

কাজির দে‌উরি বাজারে অ‌ভিযান প‌রিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল আ‌মিন।

তি‌নি বলেন, বি‌ভিন্ন অ‌ভিযোগে ৬ টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জ‌রিমানা করার পাশাপা‌শি ব্যবসা‌য়ীদের সতর্ক করা হয়।

- Advertisement -islamibank

অপরদিকে বন্দরটিলা-ইপিজেড ও পতেঙ্গা এলাকায় অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম নগরীর পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) জিমরান মোহাম্মদ সায়েক।

তিনি জানান, অভিযানে মূল্য তালিকা না থাকায় এবং ক্রয়কৃত পণ্যের রশিদ প্রদর্শন করতে ব্যর্থ হওয়ায় ভোক্তা অধিকার আইন, ২০০৯ এবং কৃষি বিপণন আইন, ২০১৮ এর বিভিন্ন ধারায় ১২ মামলায় ১২ জনকে মোট ২৬ হাজার ৫ শত টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এসব অভিযানে সাথে ছিলেন ছাত্র প্রতিনিধি, ভূমি অফিসের কর্মচারীবৃন্দ। উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট থানার পুলিশ সদস্যরা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM