দক্ষিণ আফ্রিকাকে ১০৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

গতকালের ৭ উইকেটে ২৮৩ রান নিয়ে আজ খেলা শুরু করেছিল বাংলাদেশ। চতুর্থ দিনে আর ২৪ রান যোগ করতে বাকি ৩ উইকেট হারিয়ে অলআউট হয়েছে বাংলাদেশ। দুর্দান্ত ব্যাটিং করা মেহেদি হাসান মিরাজ ফিরেছেন সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে। মাত্র ৩ রানের জন্য মাইলফলক স্পর্শ করতে পারেননি তিন।

- Advertisement -

নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮৯ ওভার ৫ বল খেলে সবকটি উইকেট হারিয়ে ৩০৭ রান করেছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৯৭ রান করেছেন মিরাজ। দক্ষিণ আফ্রিকার জয়ের জন্য লক্ষ্য ১০৬ রান।

- Advertisement -google news follower

আজ দিনের দ্বিতীয় বলেই উইকেট হারায় বাংলাদেশ। কাগিসো রাবাদার করা ওভারের প্রথম বলে এক রান নেন মিরাজ। পরের বলে এদিন প্রথমবারের মতো স্ট্রাইক নেন নাঈম হাসান। নিচু হয়ে আসা ইনসুইং ডেলিভারিতে বলের লাইন মিস করেছেন নাঈম। বল সরাসরি তার পায়ে আঘাত হানলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ২৯ বলে ১৬ রান। এই উইকেট নিয়ে ইনিংসে ৫ উইকেট শিকার করেন রাবাদা।

দশে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি তাইজুল ইসলাম। ৭ বল খেলে ৭ রান করেছেন তিনি। মুল্ডারের বলে স্ট্রাবসের হাতে ধরা পড়েছেন তাইজুল।

- Advertisement -islamibank

শেষ উইকেট জুটিতে দ্রুত রান তোলায় মন দেন মিরাজ। তবে ভাগ্য তার পক্ষে ছিল না। বাকিদের যাওয়া-আসার মাঝেও এক প্রান্ত আগলে রেখে লড়াই করেছেন তিনি। শেষ ব্যাটার হিসেবে আউট হয়েছেন ৯৭ রানে। দুর্দান্ত খেলে কাছাকাছি এসেও সেঞ্চুরি না পাওয়াটা নিশ্চিতভাবেই পুড়াবে মিরাজকে।

ইনিংসে ৪৬ রানে ৬ উইকেট শিকার করেছেন রাবাদা। তাছাড়া ৩টি উইকেট পেয়েছেন কেশভ মহারাজ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM