অনিয়মের দায়ে ৬ প্রতিষ্ঠানকে দেড় লক্ষাধিক টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

পরিবেশগত ছাড়পত্রের নবায়নের শর্ত ভঙ্গ করে অপরিশোধিত তরল বর্জ্য সরাসরি পরিবেশে উন্মুক্ত করার অপরাধে চট্টগ্রামের কর্ণফুলী ফিলিং সেন্টশনকে ২০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর

- Advertisement -

তাছাড়া নানান অনিয়মে একই দিন আরও ৫টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দেওয়া হয়। গতকাল বুধবার সংস্থাটির চট্টগ্রাম অঞ্চল কার্যালয় দিনভর অভিযান পরিচালনা করে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করেন।

- Advertisement -google news follower

দণ্ডিত অন্যান্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে অপরিশোধিত তরল বর্জ্য সরাসরি পরিবেশে উন্মুক্ত করে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন করায় কুমিল্লাহ’র ‘বনফুল এন্ড কোং’কে ৫৮ হাজার ২শ টাকা জরিমানা করা হয়।

তাছাড়া ছাড়পত্র বিহীনভাবে কার্যক্রম পরিচালনার জন্য কুমিল্লাহ’র ‘এস কিউ উড প্রিজারভেটিভস’কে ৩০ হাজার টাকা, ‘এশিয়ান ডায়া: এন্ড কনসালটেশন সেন্টার’কে ১০ হাজার টাকা, ‘হোমনা সেন্ট্রাল হসপিটাল এন্ড ডায়া: সেন্টার’কে ২০ হাজার টাকা এবং নোয়াখালীর ‘সাফিয়া সোবহান হাসপাতাল’কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -islamibank

আজ বৃহস্পতিবার সকালে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন পরিবশে অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক সংযুক্তা দাশগুপ্তা।

তিনি জানান, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত-২০১০) এর ০৭ ধারার আলোকে ক্ষতিপূরণ আরোপ করা হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM