শিক্ষাবোর্ড সচিবের ছেলের ফলাফল বাতিল, জালিয়াতি প্রমাণিত

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক সচিব অধ্যাপক নারায়ণ চন্দ্র নাথের ছেলের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল শেষ পর্যন্ত বাতিল হলো। ফলাফলে জালিয়াতির অভিযোগ প্রমাণিত হওয়ায় বোর্ডের শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

- Advertisement -

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বোর্ডের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

সভা শেষে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর রেজাউল করিম সাংবাদিকদের এসব তথ্য জানান।

চেয়ারম্যান আরও বলেন, পরীক্ষার ফল জালিয়াতির বিষয়ে আগে তদন্ত হয়। এবং সেই তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায়। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে আজ আমরা মিটিং করি। মিটিং এ উপস্থিত সকল কর্মকর্তাদের সম্মতিতে শিক্ষাবোর্ডের সাবেক সচিব নারায়ন চন্দ্র নাথের ছেলের ফল বাতিল করা হলো।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় ফলাফলে সেই সময়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ণ চন্দ্র নাথের ছেলের ফলাফল নিয়ে বিতর্ক তৈরি হয়।

চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে অংশ নেয় তার ছেলে নক্ষত্র দেব নাথ। পরে অভিযোগ ওঠে পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে নিজের প্রভাব খাটিয়ে ছেলেকে জিপিএ-৫ পাইয়ে দিয়েছেন নারায়ণ নিজে। এ ঘটনায় সমালোচনার ঝড় উঠলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিষয়টি তদন্ত করা হয়। তাতে নারায়ণ চন্দ্র নাথের বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা প্রমাণিত হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM