বাঙালি মাথা নোয়াবার জাতি নয় : মেয়র

বাঙালি মাথা নোয়াবার জাতি নয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। শুক্রবার (১০ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভায় তিনি একথা বলেন।

- Advertisement -

বঙ্গবন্ধুর অপূর্ণ স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন বলেও যোগ করেন তিনি।

- Advertisement -google news follower

পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগের যৌথ উদ্যোগে এ আলোচনা সভা,দোয়া মাহফিল ও খতমে কোরাণের আয়োজন করা হয়।

মেয়র বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির চিরায়ত ঐতিহ্য ক্ষুধা,দারিদ্র্য মুক্ত সোনার বাংলা বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর অপূর্ণ স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্য নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশের কাতারে উন্নীতকরণের জন্য আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। তাই আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে।’

- Advertisement -islamibank

আ জ ম নাছির বলেন, কিন্তু ১৯৭৫’র ১৫ আগষ্ট কালোরাতে ঘাতকেরা সপরিবারে হত্যা করে জাতির জনককে। এই নির্মম হত্যাযজ্ঞের মধ্য দিয়ে বাঙালির চিন্তা-চেতনা, মুক্তিযুদ্ধ,সংগ্রাম,স্বপ্ন ধুলিস্যাৎ হয়ে যায়। ইতিহাসে শুরু হয় দহন কাল। দীর্ঘ ২১ বছর পর বাংলার জনগণ ভোটে আওয়ামী লীগ সরকার গঠন করে। সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে নিরন্তর কাজ শুরু করে। পরবর্তীতে স্বাধীনতা বিরোধী শক্তি ভোট কারচুপির মাধ্যমে ক্ষমতা দখল করে। দুর্নীতি,হত্যা,লুণ্ঠনের অপরাজনীতির মাধ্যমে দেশের উন্নয়ন-অগ্রগতি পেছনের দিকে ঠেলে দেয়। কিন্তু বাঙালি মাথা নোয়াবার জাতি নয়। এই বাংলার জনগণ আবার ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনে।

পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুস শাকুর ফারুকী, সেলিম রণিসহ ওয়ার্ড আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ ও অঙ্গসহযোগী সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM