শীতে সুঃস্বাদু স্যুপ

0

ঘরে বসেই এখন তৈরি করে নিতে পারেন নানারকম সুঃস্বাদু স্যুপ। জয়নিউজের পাঠকদের জন্য তুলে ধরা হল এরকম বেশ কয়েকটি স্যুপের রেসিপি।

লেটুস-পালংয়ের স্যুপ

উপকরণ: বাঁধাকপি আধা কাপ, লেটুস আধা কাপ, পালং শাক আধা কাপ, চিকেন স্টক ২ কাপ, সাদা গোলমরিচ গুঁড়া ১ চা চামচ, লবণ স্বাদমতো। প্রণালী: চিকেন স্টক গরম করে সবজি দিয়ে দিতে হবে। হালকা সিদ্ধ হলে গোলমরিচ গুঁড়া ও লবণ নিয়ে নেড়ে ২ মিনিট রান্না করে বাটিতে ঢেলে পরিবেশন করুন।

অপরাজিতা ফুলের স্যুপ

উপকরণ: অপরাজিতা ফুল ২০টি, দুধ ১ লিটার, ক্রিম ১/২ টিন, সাদা গোলমরিচ গুঁড়া ১ টেবিল চামচ, লবণ স্বাদমতো। প্রণালী: দুধ জ্বাল দিয়ে তাতে অপরাজিতা ফুল দিন। দুধের রঙ নীল হয়ে এলে ছেঁকে নিন। এবার প্যানে দুধের সঙ্গে বাকি সব উপকরণ মিশিয়ে নাড়ুন। বাটিতে ঢেলে পরিবেশন করুন।

বাঁধাকপির স্যুপ

উপকরণ: বাঁধাকপি কুঁচি ২ কাপ, দুধ ১/২ লিটার, ক্রিম ১/২ টিন, সাদা গোলমরিচ গুঁড়া ১ টেবিল চামচ, মাখন ১ টেবিল চামচ, লবণ স্বাদমতো। প্রণালী: বাঁধাকপি ভাপে সিদ্ধ করে দুধ দিয়ে ব্লেন্ড করুন। এবার প্যানে মাখন গলিয়ে ব্লেন্ড করা বাঁধাকপি দিন। এবার একে একে বাকি সব উপকরণ মিশিয়ে নাড়ুন।বাটিতে ঢেলে পরিবেশন করুন।

পালং-পার্সলের স্যুপ

উপকরণ: বাঁধাকপি কুঁচি ১ কাপ, পালং শাক ১/২ কাপ, পার্সলে ১/৪ কাপ, দুধ ১/২ লিটার, ক্রিম আধা টিন, সাদা গোলমরিচ গুঁড়া ১ টেবিল চামচ, মাখন ১ টেবিল চামচ, লবণ স্বাদমতো। প্রণালী: বাঁধাকপি, পালং শাক ও পার্সলে পানিতে ব্লাঞ্চ করে দুধ দিয়ে ব্লেন্ড করে নিন। এবার প্যানে মাখন গলিয়ে ব্লেন্ড করা সবজি দিন। একে একে বাকি সব উপকরণ মিশিয়ে নাড়ুন। বাটিতে ঢেলে পরিবেশন করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...