চবির পরিবহন সংকট নিরসনের দাবিতে বিক্ষোভ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সার্বিক পরিবহন সংকট নিরসনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্রজোট। দাবি মানা না হলে শিক্ষার্থীদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি।

রোববার (১২ আগস্ট) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় স্টেশন চত্বরে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় শাখা সংসদের সভাপতি ধীষণ প্রদীপ চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গৌরচাঁদ ঠাকুরের সঞ্চালনায় বক্তব্য রাখেন চবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক আহসান হাবীব ও ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক শুভ মারমা।

এসময় বক্তারা বলেন,পরিবহন ভাড়া বাবদ প্রত্যেক ছাত্রের কাছ থেকে নির্দিষ্ট পরিমাণে ভাড়া আদায় করা হয়। কিন্তু এই ভাড়া পরিশোধের পরও প্রত্যেক ছাত্র শাটল ট্রেনে বসার জায়গা পাচ্ছে না। প্রতিবছর বিশ্ববিদ্যালয়ের জন্য যে বাজেট প্রণয়ন করা হয় তাতে একটি সিট বরাদ্দ রাখতে হবে।

বক্তারা আরো বলেন,বিভিন্ন ছাত্র সংগঠন ও সাধারণ ছাত্রদের শাটল ট্রেনে বগি বৃদ্ধিসহ সার্বিক পরিবহন সংকট নিরসনের দাবি যৌক্তিক। প্রগতিশীল ছাত্রজোট দীর্ঘদিন ধরে শাটল ট্রেনের বগি বাড়ানো, বগি সংস্কার,শাটলের নিরাপত্তা প্রদান, রেলের ডাবল লাইন চালু,ছাত্রাবাস চালু করাসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিবহন সংকট সমাধানের জন্য আন্দোলন করে আসছে।

বক্তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শিক্ষার্থীদের দাবিসমূহ বাস্তবায়নের আহ্বান জানান। অন্যথায় শিক্ষার্থীদের সাথে নিয়ে দাবি আদায় করা হবে বলে হুঁশিয়ারি দেন।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...