বঙ্গবন্ধু ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ

“বঙ্গবন্ধু ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। তাকে ইতিহাসের পাতা থেকে বিচ্ছিন্ন করা যাবেনা।”জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এসব কথা বলেন।

- Advertisement -

মঙ্গলবার (১৪ আগস্ট) জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে চবিসাস।

- Advertisement -google news follower

সকাল ১১ টায় চবিসাস কার্যালয়ে সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সালের সঞ্চালনায় ও সভাপতি সৈয়দ বাইজিদ ইমনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার। আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামেদ।

এসময় উপাচার্য বলেন, বঙ্গবন্ধু শুধু জাতির জনকই নয়, মহানায়ক ছিলেন। তিনি ছিলেন অন্যতম শ্রেষ্ঠ বিশ্ব নেতা। কিন্তু চক্রান্ত করে বঙ্গবন্ধুসহ দেশ ও জাতির নেতাদের হত্যা করা হয়েছে।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট যারা কালো অধ্যায়ের সূচনা করেছিল তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলেই সব শেষ হয়ে যাবে। কিন্তু তারা জানত না তিনি ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। বিশ্ব ইতিহাস থেকে তাঁকে বিচ্ছিন্ন করা যাবেনা।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার বলেন, বঙ্গবন্ধুর অক্লান্ত প্রচেষ্টায় বাঙালি হাজার বছরের ইতিহাসে ১৯৭১ সালে প্রথমবারের মত স্বাধীনতার স্বাদ পেয়েছিল।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের তথ্য শাখার ডেপুটি রেজিস্ট্রার ফরহাদ হোসেন খান, চবিসাসের প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরী, অর্থ ও ক্রীড়া সম্পাদক জয় দাশ, কার্যনির্বাহী সদস্য আব্দুল্লাহ রাকীব এবং সদস্য আব্দুল্লাহ আব্বাস প্রমুখ।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM