পুলিশকে হতে হবে জনবান্ধব: প্রধানমন্ত্রী

সাধারণ মানুষকে হয়রানি না করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৪ ফেব্রুয়ারি) সকালে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে ‘পুলিশ সপ্তাহ-২০১৯’- এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

- Advertisement -

তিনি বলেন, নিরীহ জনগণকে কোনো ধরনের হয়রানি করবেন না। প্রয়োজনে মানুষ হয়রানির শিকার হলে বা বিপদে পড়লে তাদের সহযোগিতা করুন।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রী বলেন, শান্তি, নিরাপত্তা ও শৃঙ্খলার প্রতীক বাংলাদেশ পুলিশ। আমাদের পুলিশ বাহিনীকে হতে হবে জনবান্ধব। পুলিশের ওপর জনগণ যেন আস্থা রাখতে পারে, সে লক্ষ্যে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রাখতে হবে। আমরা চাই দেশের উন্নয়ন। মাদক, জঙ্গি ও সন্ত্রাসী দমনে পুলিশ শুধু দেশেই নয়, দেশের বাইরেও সুনাম কুড়িয়েছে। মাদক নির্মূলে যে অভিযান চলমান তা অব্যাহত রাখতে হবে।

- Advertisement -islamibank

এ সময় নিরাপদ সড়ক গড়ে তুলতে পুলিশকে যথাযথ ভূমিকা পালনের আহ্বান জানান প্রধানমন্ত্রী। এছাড়া একাদশ সংসদ নির্বাচনে শান্তি-শৃঙ্খলা রক্ষায় বলিষ্ঠ ভূমিকার জন্য পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানান তিনি।

প্রধানমন্ত্রী জানান, পুলিশ সদস্যদের দক্ষতা বৃদ্ধির জন্য সারাদেশে ৩০টি ট্রেনিং সেন্টার খোলা হয়েছে। আমরা পুলিশের প্রশিক্ষণের ব্যাপারে বেশি গুরুত্ব দিচ্ছি।

দায়িত্ব পালন করতে গিয়ে কোনো পুলিশ সদস্য মৃত্যুবরণ করলে তার পরিবারকে ৮ লাখ টাকা আর যারা আহত হবেন তাদের পরিবারকে ৪ লাখ টাকা করে প্রদানের ঘোষণা দেন তিনি।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM