‘অনেক আগেই ক্ষমা চাওয়া উচিত ছিল জামায়াতের’

একাত্তরের মুক্তিযুদ্ধে ভূমিকার জন্য অনেক আগেই জাতির কাছে জামায়াতের ক্ষমা চাওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ

- Advertisement -

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে কুষ্টিয়া শহরের নিজ বাসভবনে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে হানিফ এ মন্তব্য করেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, “একাত্তরে জামায়াতের ভূমিকা ছিল স্বাধীনতার বিপক্ষে, দেশের জনগণের বিপক্ষে। এদেশে রাজনীতি করার আর কোনো নৈতিক অধিকার জামায়াতের থাকতে পারে না।”

স্বাধীনতাবিরোধী জামায়াত থেকে দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদত্যাগের বিষয়ে জানতে চাইলে হানিফ বলেন, “৭১ সালে জামায়াত এদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে মিলে গণহত্যা চালিয়েছিল। নারী নির্যাতন করেছিল। মানুষের ঘরবাড়িতে আগুন দিয়ে পুড়িয়েছিল। এ অপরাধের জন্য জামায়াতের নেতাদের বিচারের দাবি ছিলো জনগণের। সেই বিচার কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে জামায়াতের কয়েকজন নেতার বিচার হয়েছে এবং দণ্ড কার্যকর করা হয়েছে।”

- Advertisement -islamibank

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/অভিজিত/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM