ব্রাজিল সীমান্ত বন্ধ করে দিচ্ছে ভেনেজুয়েলা

সীমান্ত দিয়ে আন্তর্জাতিক সাহায্য আসা বন্ধ করতে ব্রাজিলের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিচ্ছে ভেনেজুয়েলা। ক্ষমতা হারানোর আশঙ্কায় পড়া প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো এমন নির্দেশ দিয়েছেন।

- Advertisement -

প্রেসিডেন্ট মাদুরো এক টেলিভিশন সাক্ষাতকারে বলেন, বিরোধী পক্ষ যাতে সীমান্ত দিয়ে ত্রাণ সামগ্রী দেশে ঢোকাতে না পারে সেজন্য তিনি কলম্বিয়ার সঙ্গে সীমান্ত বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তের কথা বিবেচনা করছেন। দেশে কোনো সঙ্কট নেই মন্তব্য করে তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্র লোক দেখানোর জন্য এসব ত্রাণ পাঠাচ্ছে।’

- Advertisement -google news follower

প্রেসিডেন্টের ঘোষণা আসার আগেই ভেনেজুয়েলার প্রতিরক্ষামন্ত্রী ও অন্যান্য শীর্ষ সামরিক কমান্ডারদের মাধ্যমে এ খবর ছড়িয়ে পড়ে। প্রেসিডেন্ট মাদুরো পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত ব্রাজিলের সঙ্গে সীমান্ত ‘সম্পূর্ণভাবে এবং একেবারে’বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর একটি উড়োজাহাজ শনিবার কলম্বিয়ার সীমান্তবর্তী শহর কুকুতায় পৌঁছায়। কিন্তু ভেনেজুয়েলার সেনাবাহিনী মার্কিন সেই ত্রাণ ঢুকতে দিচ্ছে না। এমন পরিস্থিতিতে ‘স্বঘোষিত’প্রেসিডেন্ট ও দেশটির বিরোধী দলের নেতা হুয়ান গুয়াইদো সেই ত্রাণ দেশে আনতে এক দল স্বেচ্ছাসেবী নিয়ে রাজধানী কারাকাস থেকে কলম্বিয়া সীমান্তের উদ্দেশে রওনা হয়েছেন।

- Advertisement -islamibank

শুক্রবার সন্ধ্যায় ভেনেজুয়েলা সীমান্তের কলম্বিয়া অংশে অর্থ সংগ্রহের উদ্দেশে একটি কনসার্টের আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত থাকার কথা রয়েছে বিরোধী নেতা হুয়ান গুয়াইদোর। ঠিক একই সময়ে ওই অনুষ্ঠান মঞ্চ থেকে মাত্র তিনশ’ফুট দূরে একটি অনুষ্ঠানের আয়োজন করেছে মাদুরোর সরকার।

জয়নিউজ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM