দশ বছরের জন্য নিষিদ্ধ পাকিস্তানি ক্রিকেটার

স্পট ফিক্সিং বর্তমান সময়ের ক্রিকেটে খুবই প্রকট হয়ে দাঁড়িয়েছে। খেলোয়াড়দের একের পর এক বড় ধরনের শাস্তি দিয়েও থামানো যাচ্ছে না ম্যাচ পাতানোর ঘটনা। পাকিস্তান ক্রিকেটেই ফিক্সিংয়ের আঁতুড়ঘর হিসেবে বেশ পরিচিত। আর পাকিস্তান ক্রিকেটেই ঘটছে একের পর এক ম্যাচ গড়াপেটার ঘটনা।

- Advertisement -

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ইতিমদ্ধ্যে ম্যাচ পাতানোর রীতি বন্ধের লক্ষ্যে খেলোয়াড়দের বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছে। সেই ধারাবাহিকতায় পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ পাতানোর দায়ে ১০ বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে দেশটির ওপেনার নাসির জামশেদকে।

- Advertisement -google news follower

পিএসএলের ২০১৬-১৭ মৌসুমে ম্যাচ গড়াপেটার দায়ে অভিযুক্ত হয়েছিলেন বেশ কয়েকজন ক্রিকেটার। যাদের মধ্যে অন্যতম শাহজাইব হাসানকে গত শুক্রবার ৪ বছরের জন্য নিষেধাজ্ঞা দিয়েছিল পিসিবি। ঠিক এক সপ্তাহ পর আবারো ১০ বছরের নিষেধাজ্ঞা পেলেন নাসির জামশেদ।

চলতি বছরের এপ্রিলে নিজের উপরে আসা সকল অভিযোগ অস্বীকার করেছিলেন জামশেদ। ফলে বাধ্য হয়েই পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি একটি তিন সদস্যের অ্যান্টি করাপশন ট্রাইবুনাল গঠন করেন। যেখানে ছিলেন সাবেক তিন ক্রিকেট ফজলে মিরান চৌহান, শাহজাইব মাকসুদ ও আকিব জাভেদ।

- Advertisement -islamibank

এই ট্রাইবুনালের রায়েই ১০ বছরের জন্য নিষিদ্ধ হলেন জামশেদ। শাহজাইব ও জামশেদ ছাড়াও একই ঘটনায় বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা ভোগ করছেন শারজিল খান, খালিদ লতিফ, মোহাম্মদ ইরফান ও মোহাম্মদ নওয়াজ।

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM