ঢাকায় ৫০ শতাংশ ভোট: ইসি সচিব

0

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন এবং দুই সিটির সম্প্রসারিত অংশের কাউন্সিলর পদে নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোট পড়তে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট শেষে ইসির পক্ষ থেকে এ তথ্য জানান সচিব। তিনি বলেন, নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণ হয়েছে। আমরা আশা করছি ঢাকা উত্তর ও দক্ষিণে সবমিলিয়ে প্রায় ৫০ শতাংশ ভোট কাস্টিং হতে পারে। এটা আমরা ধারণা করছি, তবে চূড়ান্ত নয়।

ভোটার উপস্থিতির বিষয়ে তিনি বলেন, আগে আমাদের প্রধান নির্বাচন কমিশনার সকালে একটা মন্তব্য করেছেন। তিনি বলেছেন, যেহেতু এটা উপনির্বাচন, এর মেয়াদ বছরখানেক এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীও তেমন নেই, তাই স্বাভাবিকভাবেই এ নির্বাচনে ভোটারদের আগ্রহ কম থাকতে পারে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির পাশাপাশি সারাদেশে বেশ কিছু পৌরসভা, ইউনিয়ন পরিষদের নির্বাচন ও উপ-নির্বাচনের ভোটও হয়েছে বৃহস্পতিবার।

ইসি সচিব বলেন, তবে যেসব ওয়ার্ডে নির্বাচন হয়েছে, সেগুলো প্রতিদ্বন্দ্বিতামূলক হয়েছে। ভোটারদেরও উপস্থিতিও বেশ ভালো হয়েছে। এছাড়া পটুয়াখালীর নির্বাচনেও প্রায় ৭০ ভাগ ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

হেলালুদ্দীন আহমদ বলেন, আমাদের কাছে এ পর্যন্ত যে তথ্য আছে, আজকের ঢাকা দক্ষিণ ও উত্তরের নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণভাবে সমাপ্ত হয়েছে। একইভাবে দেশের বিভিন্ন জায়গায় নির্বাচন হয়েছে। কোনো কেন্দ্র স্থগিত হয়নি।

জয়নিউজ/অভিজিত/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...