ভিক্ষুকমুক্ত হবে পুরো দেশ: সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান বলেছেন, কিছুদিনের মধ্যেই পুরো বাংলাদেশ ভিক্ষুকমুক্ত হবে। এজন্য সরকার কাজ করছে।

- Advertisement -

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

- Advertisement -google news follower

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ তুরস্কের পরিবার ও সমাজ পরিকল্পনা মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে দেশটির রাজধানী আঙ্কারায় যান।

সেখানে তাকে প্রশ্ন করা হয়, ঢাকার রাস্তায় অনেককে ঘুমোতে দেখা যায়। এই ভিটেমাটিহীন লোকদের জন্য বাংলাদেশ সরকার কী করছে?

- Advertisement -islamibank

জবাবে সমাজকল্যাণ মন্ত্রী বলেন, “তাদের বিনামূল্যে ঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়াও ভিক্ষুক মুক্তির জন্য আমরা সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে ভিক্ষুকদের টাকা দিয়েছি। বেশ কয়েকটি জেলা আমরা ভিক্ষুকমুক্ত ঘোষণা করেছি। আগামী কিছুদিনের মধ্যেই আমরা ৬৪টি জেলা আমরা ভিক্ষুকমুক্ত করতে পারবো বলে আমি আশা করি।”

তাকে আরো প্রশ্ন করা হয়- সারা দেশে অনেক শিশু সমাজের মূলধারা থেকে ঝরে পড়ছে, পড়াশোনা করতে পারছে না, তাদের জন্য সরকার কী করবে? এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমরা তাদের জন্য প্রতি জেলায় শিশু পরিবার গড়ে তুলেছি। পথশিশুদের এনে এই শিশু পরিবারে রাখছি। ভরণ-পোষণ দিচ্ছি, খাবার ব্যবস্থা করছি এবং তাদের পড়াশোনার ব্যবস্থা করছি। এগুলো সব সরকারি শিশু পরিবার।

এরকম শিশু পরিবার প্রত্যেক জেলায় আছে এবং এর মোট সংখ্যা ৮৬ বলে জানান মন্ত্রী।

জয়নিউজ/অভিজিত/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM