চকবাজারে ফের বিস্ফোরণ: ৩ যুবক দগ্ধ

0

রাজধানীর চকবাজারে ফের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ভাঙারির দোকানের ওই বিস্ফোরণে দগ্ধ হয়েছেন তিন যুবক।

শনিবার (২ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে এ বিস্ফোরণ ঘটে।

চুড়িহাট্টায় ভয়াবহ আগুনের ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দগ্ধ হন দোকান কর্মচারী নুরে আলম (৩১), সুমন খান (৩৫) ও সুমন (৩০)। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
দগ্ধ নুরে আলম জয়নিউজকে জানান, চকবাজার কামালবাগ বেড়িবাঁধ সংলগ্ন একটি ভাঙারির দোকানের কর্মচারী সে এবং সুমন। দোকানের মালিক হচ্ছেন সুমন খান। বিকেলে ভাঙারির মালামাল একটি মেশিনে চাপ দেওয়ার সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে তারা তিনজন আহত হন।

তিনি আরো জানান, ভাঙারির মালামালের মধ্যে ছিল খালি স্প্রে করা রঙের বোতল, পারফিউমের খালি বোতলসহ বিভিন্ন ধরনের জিনিস। ধারনা করা হচ্ছে, সেগুলো থেকে বিস্ফোরণে সৃষ্ট আগুনে তারা দগ্ধ হয়েছেন।

ঢাকা মেডিকেল পুলিশ বক্সের পরিদর্শক বাচ্চু মিয়া জানান, তিনজনের শরীরের বিভিন্ন অংশ আগুনে ঝলসে গেছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে ২০ ফেব্রুয়ারি (বুধবার) রাত সাড়ে ১০টার পর চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ড হয়। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের আবাসিক ভবনে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিটসহ আগুন নিয়ন্ত্রণে কাজ করে বিমান ও নৌবাহিনী। যোগ দেয় দুটি হেলিকপ্টারও। প্রায় ১৪ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এলে ৬৮ জনের মরদেহ উদ্ধারের খবর জানায় কর্তৃপক্ষ। পরে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো তিনজনের মৃত্যু হয়। সবমিলিয়ে ওই দুর্ঘটনায় মৃতের সংখ্যা ৭১।

জয়নিউজ/অভিজিত/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...