বিমান ছিনতাইয়ের ঘটনায় বরখাস্ত ৫, প্রত্যাহার ১

0

বাংলাদেশ এয়ারলাইন্সের ময়ূরপঙ্খি উড়োজাহাজ ছিনতাইচেষ্টা ঘটনায় নিরাপত্তায় অবহেলা পেয়েছে তদন্ত কমিটি। এ কারণে শাহজালাল বিমান বন্দরের ৫ নিরাপত্তা কর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং অপর এক জনকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া তদন্ত কমিটির সময় বাড়ানো হয়েছে আরো দুই দিন।

বরখাস্তকৃতরা হলেন, সশস্ত্র নিরাপত্তা প্রহরী মো. ইউনুস হাওলাদার, হেভি লাগেজ গেটে (উত্তর) স্ক্যানিংয়ের নিরাপত্তা সুপারভাইজার মো. লেহাজ উদ্দিন ভূঁইয়া, শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের ব্যাটালিয়ন আনসার কেবিন ব্যাগেজ স্ক্যানিং গেটের অপারেটর আলীম হোসেন, বডি সার্চার অঙ্গীভূত আনসার সদস্য মাহফুজুর রহমান ও হেভি লাগেজ গেট উত্তরের বডি সার্চার আনসার সাদ্দাম হোসেন।

এছাড়া ঘটনার সময় কতর্ব্যরত এয়ারপোর্ট সিকিউরিটি ফোর্সের (এফসেক) সদস্য পোস্ট সুপারভাইজার সার্জেন্ট সাযেদুল ইসলামকেও তার বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহার করে সংযুক্ত করা হয়েছে বাংলাদেশ বিমানবাহিনীতে।

সোমবার (৪ মার্চ) সকালে বিমান সচিব মহিবুল হক সাংবাদিকদের এ তথ্য জানান।

এদিকে চট্টগ্রামে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ছিনতাই চেষ্টার ঘটনায় বিস্তারিত জানতে রোববার মন্ত্রণালয়ের কাছে প্রতিবেদন চেয়েছিল বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। তখন জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে মন্ত্রণালয়কে প্রতিবেদন দিতে বলা হয়।

আরও পড়ুন
লোড হচ্ছে...