বিশ্বের অদ্ভুত হোটেলগুলো

0

ভ্রমণের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে ওঠে হোটেল নির্বাচনের বিষয়টি। বেড়াতে যাওয়া, হোটেলে থাকা, খাওয়া-দাওয়া সব মিলিয়েই কিন্তু ভ্রমণের আসল মজাটা আলাদা। যদি হোটেলটি হয় আকর্ষণীয় তবে তো আর কথাই নেই।

বিশ্বের আনাচে-কানাচে এমন অনেক হোটেল আছে, যেগুলো অদ্ভুত কোনো কারণে হয়ে উঠেছে ভ্রমণের মূল লক্ষ্য।

কালসাওতেনেন আরটিক রির্সোট
এ হোটেলটি দেখতে খুবই অপূর্ব। ৪০টি লাক্সারি ক্যাবিনেট, ২০টি গ্লাস ইগলু ও ৬০টি স্নো ইগলু রয়েছে হোটেলটিতে। এখানে সবচেয়ে আকর্ষণীয় জিনিস হল, গ্লাস ইগলু। যেইটি আকারে গোল এবং এই ইগলুতে লাগানো গ্লাসটি পুরোপুরি ট্রান্সপ্যারেন্ট, যার কারণে আপনি এখানে রাতের আকাশে অদ্ভুত আলোর সুন্দর দৃশ্যও দেখতে পাবেন। তাও আবার নিজের বেড রুম থেকে! বিশ্বের এই অদ্ভুত হোটেলটিতে একরাত থাকার জন্য আপনাকে খরচ করতে হবে ১৫ থেকে ২০ হাজার টাকা।

ওয়ার্ল্ড সেল গার্ডেন, বাভারিয়া
জার্মানিতে অবস্থানের জন্য একটি চমৎকার জায়গা এটি। সারারাত খোলা আকাশের নিচে থাকার এক চমৎকার অভিজ্ঞতা হয় এখানে থাকলে। প্রকৃতির মাঝে অনন্য এ অভিজ্ঞতা নিতে অনেকেই যান সেখানে। তবে উচ্চতার ভীতি থাকলে না যাওয়াই ভালো। কারণ এ হোটেলের স্টাইলই হল গাছে ঘুমানো। শক্ত গাছের গুঁড়ির সঙ্গে বাঁধা বিছানায় থাকতে ছোট্ট একটি গাছে চড়ার কোর্সও করতে হবে আপনাকে। বিছানায় দোল খেতে খেতে দেখতে পারবেন শ্বাসরুদ্ধকর পাহাড়ি দৃশ্য। তবে এক রাতের জন্য পকেট থেকে খসবে তিনশ’ ডলার।

হোটেল ফারালডা, অ্যামস্টারডাম
ডাচ আরকিটেক দ্বারা তৈরি করা হয় এ হোটেলটি। ক্রেনের উপর তৈরি এ হোটেলটি বানাতে প্রচুর টাকা ও সময় লেগেছে। মাটি থেকে প্রায় ৫৫ মিটার উপর অবস্থিত হোটেলে রয়েছে মাত্র ২টি রুম। এত উঁচুতে অবস্থিত হওয়ার জন্য, আপনি এখানে রোমাঞ্চকর অভিজ্ঞতার সম্মুখিন হবেন। রুমের ভেতরে জানালা গুলি থেকে বাইরের দৃশ্য খুবই রোমাঞ্চকর। এখান থেকে সমুদ্রের অপরূপ সৌন্দর্য মুগ্ধ করবে যে কাউকেই। এ হোটেলের সবচেয়ে আশ্চর্য দিকটি হল, হোটেলটি ৩৬০ ডিগ্রি পর্যন্ত ঘুরতে পারে। তাই এখানে থাকা অতিথিরা হোটেলের সবদিকের প্রাকৃতিক দৃশ্য সমানভাবে উপভোগ করতে পারে। বিশ্বের এই অদ্ভুত হোটেলটিতে একরাত থাকার জন্য আপনাকে খরচ করতে হবে ৩৫ থেকে ৪০ হাজার টাকা।

জয়নিউজ/বিশু

আরও পড়ুন
লোড হচ্ছে...