রাজনীতিতে নামলেন এম এ ছালাম

0

বিজিএমইএ’র সাবেক প্রথম সহ সভাপতি, এশিয়ান অ্যান্ড ডাফ গ্রুপের এমডি এম এ ছালাম আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দিয়েছেন। তিনি বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ পূরণের মাধ্যমে রাজনীতিতে নামলেন।

বিষয়টি নিশ্চিত করে এম এ ছালাম জয়নিউজকে বলেন, আমি অনেকদিন ব্যবসায়ীদের নেতৃত্ব দিয়েছি। নিজেকে তৈরি করার জন্য ৩৪ বছর সময় দিয়েছি । ব্যবসা করতে গিয়ে চিন্তা করেছি একটা রাজনৈতিক ফোকাস দরকার।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার মন্ত্রী-এমপি বা মেয়র হওয়ার কোনো ইচ্ছা নেই। অনেকদিন ব্যবসা করেছি। অবসর সময়টা রাজনীতিতে দিতে চাই। মেয়র নাছির বলেছেন, ‘ছালাম, তুমি আওয়ামী লীগের একটি প্রাথমিক সদস্যপদ নিয়ে রাখ।’ তাঁর অনুপ্রেরণায় আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ নিলাম।

চট্টগ্রামের ব্যবসায়ী সমাজের প্রিয়মুখ ছালামের গ্রামের বাড়ি নগরের মোহরা হলেও, তিনি স্থায়ীভাবে বাস করেন বাগমনিরাম ওয়ার্ডের ও আর নিজাম আবাসিক এলাকায়। দীর্ঘদিন ব্যবসায়ী সমাজসহ বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দিয়ে আসলেও এবার সরাসরি রাজনীতিতে সম্পৃক্ত হলেন।

এম এ ছালাম নিজ ব্যবসা গ্রুপ এশিয়ান অ্যান্ড ডাফ গ্রুপের চেয়ারম্যানের দায়িত্ব পালনের পাশাপাশি চট্টগ্রাম চেম্বারের পরিচালক ছিলেন।

তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের সম্মানিত ভাইস চেয়ারম্যান, চট্টগ্রাম ক্লাব লিমিটেডের সাবেক চেয়ারম্যান, ভাটিয়ারি গলফ ক্লাবের ভাইস প্রেসিডেন্ট, চট্টগ্রাম বোট ক্লাব এর সাবেক চেয়ারম্যান, ও আর নিজাম রোড আ/এ কল্যাণ সমিতির সভাপতির দায়িত্বসহ অসংখ্য সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত আছেন।

জয়নিউজ/কাউছার/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...