ভিডিও কনফারেন্সে আসছেন হাসিনা-মোদি

ভিডিও কনফারেন্সে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার (১১ মার্চ) বাংলাদেশ সময় দুপুর ১টা ১০ মিনিটে এই দুই প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন।

- Advertisement -

এ সময় তারা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)কে ১১০০ বাস ও ট্রাক সরবরাহ প্রকল্পসহ বাংলাদেশে ৪টি প্রকল্প যৌথভাবে উদ্বোধন করবেন।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা যায়, নিজ নিজ দপ্তর থেকে দুই প্রধানমন্ত্রী প্রকল্পগুলোর উদ্বোধন করবেন। ভারতীয় ঋণে কেনা ৬শ’ বাস ও ৫শ’ ট্রাক বিআরটিসিকে সরবরাহ করা হচ্ছে। বাসগুলোর মধ্যে ৩শ’টি ডবল ডেকার, ১শ’টি নন এসি, ১শ’টি সিটি এসি ও ১শ’টি ইন্টারসিটি এসি।

ট্রাকগুলোর মধ্যে রয়েছে ৩৫০টি ১৬ দশমিক ২ মেট্রিক টন বহন ক্ষমতাসম্পন্ন ও ১৫০টি ১০ দশমিক ২ মেট্রিক টন বহন ক্ষমতাসম্পন্ন। এ পর্যন্ত ৪৭টি বিআরটিসি বাস ও ২৫টি ট্রাক বাংলাদেশে এসে পৌঁছেছে। বাকিগুলো চলতি বছরের জুনের মধ্যে পৌঁছাবে।

- Advertisement -islamibank

এছাড়া ভারত সরকারের অর্থায়নে জামালপুর, শেরপুর, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় ৩৬টি কমিউনিটি ক্লিনিক, ভারত সরকারের অনুদানে পিরোজপুর জেলার ভান্ডারিয়া পৌরসভায় ১১টি পানি বিশুদ্ধকরণ প্ল্যান্ট এবং বাংলাদেশে ন্যশনাল নলেজ নেটওয়ার্ক  (এনকেএন) সম্প্রসারণ প্রকল্পও উদ্বোধন হবে।

উল্লেখ্য, ভারতের লোকসভা নির্বাচনের আগে সম্ভবত এটাই হতে যাচ্ছে দুই প্রধানমন্ত্রীর শেষ ভিডিও কনফারেন্স।

জয়নিউজ/অভিজিত/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM