শোভন-নুর কোলাকুলি, ক্লাসে ফেরার আহ্বান

0

অনেকটাই শান্ত হয়ে এসেছে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বুকে বুক মিলিয়ে ডাকসুকে এগিয়ে নেওয়ার অঙ্গীকার করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সঙ্গে নবনির্বাচিত ভিপি কোটা সংস্কার আন্দোলন নেতা নুরুল হক।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদে জয়ী নুরুল হক নুরকে শুভেচ্ছা জানান ছাত্রলীগের সভাপতি ও ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

মঙ্গলবার (১১ মার্চ) বিকেল সোয়া ৪টার দিকে টিএসসিতে গিয়ে তিনি নুরের সঙ্গে কোলাকুলি করেন এবং একসঙ্গে কাজ করার অঙ্গীকার করেন।

এ সময় শোভন বলেন, ভোটে নুর ভিপি নির্বাচিত হয়েছে। আমরা তাকে মেনে নিয়েছি। সবাই তাকে মেনে নেবেন। সে আমার বন্ধুর ছোট ভাই। এ নিয়ে কেউ কোনো সংঘর্ষে জড়াবে না। আমি তাকে স্বাগত জানাচ্ছি।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুষ্ঠু রাখার জন্য আমরা সবাইকে নিয়ে কাজ করতে চাই। নুরও আমাদের সঙ্গে কাজ করবে।

এসময় পরস্পরের সহযোগিতায় আগামীতে দৃষ্টান্তমূলক নির্বাচনের প্রতিশ্রুতি দেন নুর। তিনি বলেন, ২৮ বছর পর নির্বাচন হয়েছে। অনিয়মও হয়েছে। তার বিরুদ্ধে বিক্ষোভও হয়েছে। বিশ্ববিদ্যালয়ের স্বার্থে আমরা ক্লাস কর্মসূচি প্রত্যাহার করছি।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ আন্দোলনের নেতা ও নির্বাচিত ভিপি নুর বলেন, সবাই মিলে কাজ করবো। আমাকে ছাত্রলীগ মেনে নিয়েছে। আমি ক্যাম্পাসে কাজ করতে শোভন ভাইয়ের সহযোগিতা চাই

নুরুল হক বলেন, শোভন ভাই হচ্ছে আমার হলের বড় ভাই। আমি ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছি। শোভন ভাইও করেছেন। আমি জিতেছি। তিনি আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। স্বাগত জানিয়েছেন। আমি তাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে বলা হয় জাতির বাতিঘর। আমি চাই এ বিশ্ববিদ্যালয়ের সকল সংগঠন কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে। ছাত্র-শিক্ষকের সমন্বয়ে এ ক্যাম্পাসকে একটি উন্নত মানের শিক্ষা কেন্দ্র হবে।

জয়নিউজ/অভিজিত/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...